Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

যারা নিজস্ব ক্যাম্পাসে যায়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪২, ১০ ডিসেম্বর ২০১৭

আপডেট: ২২:৫০, ১০ ডিসেম্বর ২০১৭

প্রিন্ট:

যারা নিজস্ব ক্যাম্পাসে যায়নি তাদের বিরুদ্ধে ব্যবস্থা

ফাইল ছবি

সাভার : শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমানে সরকার শিক্ষাখাতে মানসম্মত শিক্ষা এবং সকল সুযোগ নিশ্চিত করতে চায়, কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় এখনও তাদের নূন্যতম শর্ত পূরণ করতে পারেনি, এভাবে তারা বেশিদিন চলতে পারবেনা।

তিনি বলেন, বেসরকারি বিশ্ববিদ্যালয় সফল হতে পারেনি, তারা পরিচালনার পরিবেশ ও নির্ধারিত শর্ত পূরণ করতে ব্যর্থ হয়েছে। যারা মুনাফার লক্ষ্য নিয়ে চলতে চান এবং নিজস্ব ক্যাম্পাসে এখনো যাননি তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

রোববার দুপুরে সাভারের আশুলিয়ার বঙ্গবন্ধু রোড এলাকায় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর স্থায়ী ক্যাম্পাসে ৬ষ্ঠ সমাবর্তন এ রাষ্ট্রপতি আব্দুল হামিদ এর প্রতিনিধি হিসেবে যোগ দিয়ে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্যদানকালে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, যারা একাধিক ক্যাম্পাসে পাঠদান পরিচালনা করছেন তাদের বিরুদ্ধে অব্যাহত চাপ রেখেও সঠিক ধারায় আনা কঠিন হয়ে পড়েছে, এজন্য তাদের বিরুদ্ধে খুব শিগগির আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নাহিদ বলেন, আমি সংশ্লিষ্ঠ সবাইকে ব্যবসা ও মুনাফার চিন্তা ত্যাগ করে জনকল্যাণে সেবার মনোভাব শিক্ষার অবদান রাখার আহবান জানাচ্ছি। বিশ্ববিদ্যালয়গুলোকে জ্ঞাণচর্চা গবেষণা ও নতুন জ্ঞাণ অনুসন্ধান করতে হবে। বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো আমাদের বিরাট সম্ভবনার খাত। বর্তমান সরকার উচ্চ শিক্ষার চাহিদা পূরনের লক্ষে অনেকগুলো সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুমতি দিয়েছে এবং এগুলোর গুণগত মান ধরে রাখার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer