Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মৌলিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে সরকার : ফখরুল

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ০২:৪২, ২২ নভেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মৌলিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে সরকার : ফখরুল

ছবি : বহুমাত্রিক.কম

ঠাকুরগাঁও : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, আজকে আওয়ামীলীগ সরকার আমাদের গণতন্ত্রের সব স্তরগুলোকে ধ্বংস করে দিয়েছে। মানুষের অধিকার গুলোকে কেড়ে নিয়েছে। আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। বেঁচে থাকার মৌলিক অধিকারগুলোকে কেড়ে নিয়েছে।

মঙ্গলবার ঠাকুরগাঁও অডিটোরিয়াম হলরুমে বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দল ঠাকুরগাঁও জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যকে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ মহিলা দলের উদ্দেশ্যে মির্জা ফখরুল বলেন, এই মহিলা দলের প্রতিটি ব্যক্তি আমাদের পাশে থেকেছেন। চিরকাল ন্যায়ের পাশে থেকেছেন। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছেন। সত্য-সুন্দর পথে তারা এগিয়ে এসেছেন। পুরুদের সাহস জাগিয়েছেন তাদের পাশে দাঁড়িয়েছেন বলেই আজকে আমরা একত্রিত হয়ে নতুন সংগ্রামের দিকে এগিয়ে চলছি।

তিনি আরো বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া এই জীবনের শেষ সময়ে এসেও তার নিজের কথা সন্তানদের কথা,পরিবারের কথা ভাবছেন না। ভাবছেন এই দেশকে মুক্ত করবার জন্য, অধিকার গুলোকে ফিরে পাওয়ার জন্য তিনি সংগ্রাম করে চলছেন।

ফখরুল বলেন, আজকে আমাদের মা-বোনদের কোন নিরাপত্তা নেই। মানুষের কোন নিরাপত্তা নেই। প্রতিদিন খবরের কাগজ খুললেই দেখা যাচ্ছে মহিলাদের লাঞ্ছিত করা হচ্ছে। নির্যাতন করা হচ্ছে। গুম হয়ে যাচ্ছে।

তিনি বলেন, গত কয়েক বছরে কয়েক হাজার মানুষ হত্যা করা হয়েছে। ৫’শ এর বেশি মানুষকে গুম করা হয়েছে। অবিলম্বে মানুষের বিরুদ্ধে মামলা করা হচ্ছে। আমাদের এই ছোট্ট শহরের ঠাকুরগাঁওয়ে হাজার হাজার মামলা ও হাজার হাজার মানুষ উধাও হয়েছে। আমরা কি সেজন্য দমে গেছি? আমরা কি সেজন্য নিজেকে পরাজিত ভাবছি? না আমরা পরাজিত নই। আজকের এই সম্মেলনই বলছে না আমরা পরাজিত ভাবছি না। আমরা হতাশ হই নাই। আমার আমাদের নেত্রীর নেতৃত্বে এগিয়ে চলছি। আমার গণতন্ত্রকে উদ্ধার করবোই করবো।


এসময় অন্যদের মাঝে বক্তব্য দেন, বাংলাদেশ জাতীয়তাবাদী মহিলা দলের কেন্দ্রীয় কমিটির সভানেত্রী আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদিকা সুলতানা আহমেদ, সাংগঠনিক সম্পাদক আসাদুল হাবীব দুলু, সহ-সভাপতি জিবা খান, সিনিয়র যুগ্ন সম্পাদিকা হেলেন জেরিন খান, ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান প্রমূখ।

বক্তব্য শেষে জেলা জাতীয়তাবাদী মহিলা দল ঠাকুরগাঁও জেলা শাখা কমিটির ফোরাতুন নাহার প্যারিসকে সভাপতি ও শিরিন আক্তার সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এর আগে অতিথিরা জাতীয় সংঙ্গীত ও বেলুন ফেস্টুন উঠিয়ে জাতীয়বাদী মহিলা দল ঠাকুরগাঁও জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer