Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মৌলভীবাজারে সব বিদ্যালয় আঙ্গিনায় একযোগে বৃক্ষ রোপণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:৩২, ২৪ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মৌলভীবাজারে সব বিদ্যালয় আঙ্গিনায় একযোগে বৃক্ষ রোপণ

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সকল পর্যায়ে দেশব্যাপী একযোগে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে রোববার মৌলভীবাজারের সবক’টি শিক্ষা প্রতিষ্ঠানের আঙ্গিনায় রোপিত হয়েছে হাজারো গাছের চারা। জেলা সদর, কমলগঞ্জ, কুলাউড়া, শ্রীমঙ্গল, জুড়ী, বড়লেখা ও রাজনগর উপজেলার শিক্ষা প্রতিষ্ঠান সমুহে বৃক্ষরোপণ কর্মসুচি অনুষ্ঠিত হয়।

রোববার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত প্রাথমিক শিক্ষা পরিবারের সকল পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা স্ব স্ব প্রতিষ্ঠানে উৎসব মুখর পরিবেশে একযোগে একটি করে গাছের চারা রোপণ করেন। এক একজন শিক্ষাক এক একটি করে গাছের চারা রোপণ করেন।

রোপনকৃত গাছের চারার মধ্যে দেশীয়, ফলজ ও বনজ গাছের চারা রয়েছে। কমলগঞ্জ উপজেলার পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্ত কুমার সিংহ, ধূপাটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নূরুল মোত্তাকীন জানান, আমরা রোববার দুপুরে বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে আনন্দঘন পরিবেশে বিদ্যালয় আঙ্গিনায় আম, জা, কাঁঠাল, কলা, কদম, কৃষ্ণচুড়া, বকুল ও পেয়ারা গাছের চারা রোপণ করেছি। আর বৃক্ষের কাছে প্রার্থনা জানালাম, হে বৃক্ষ তুমি ফুলে-ফলে সুশোভিত হয়ে আমাদেরকে রক্ষা করো।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer