Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

মৌলভীবাজার সীমান্তে বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ের বৈঠক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৬, ২২ মে ২০১৭

আপডেট: ২১:৩২, ২২ মে ২০১৭

প্রিন্ট:

মৌলভীবাজার সীমান্তে বিজিবি-বিএসএফ উচ্চ পর্যায়ের বৈঠক

মৌলভীবাজার : মৌলভীবাজারের সীমান্তবর্তী চাতলাপুর চা বাগান ব্যবস্থাপকের বাংলোয় সীমান্ত রক্ষী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বিএসএফের উচ্চ পর্যায়ের দিনব্যাপী পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

সোমবার সকাল সাড়ে ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এ বৈঠক চলে। সীমান্ত এলাকায় দুই বাহিনীর সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখা, নদীর বাঁধ উন্নয়ন কাজের আপত্তি প্রত্যাহার ও বিতর্কিত ভূমি সমস্যার সমাধানসহ অভিন্ন কিছু বিষয়ে আলোচনা হয়।

বিজিবি শ্রীমঙ্গলস্থ ৪৬ ব্যাটলিন প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, চাতলাপুর চেকপোষ্ট এলাকায় ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফের তেলিয়ামুড়া সেক্টরের ডিআইজি ও পানি সাগর সেক্টরের ডিআইজির নেতৃত্বে বিএসএফের একটি প্রতিনিধি দল বাংলাদেশে প্রবেশ করেন।

পরে সকাল সাড়ে ১০টায় চাতলাপুর চা বাগান বাংলোয় আনুষ্ঠানিকভাবে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক শুরু হয়। বৈঠকে দুই দেশের সীমান্ত রক্ষী বাহিনীর মধ্যে সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রেখে সীমান্তে টহল জোরদার, সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বিজিবি ও বিএসএফের মধ্যে নিয়মিত প্রীতি ফুটবল ও ভলিবল ম্যাচ অনুষ্ঠানে একমত পোষণ করা হয়। কমলগঞ্জের ইসলামপুর ইউনিয়নের মোকাবিল এলাকায় ধলাই প্রতিরক্ষা বাঁধ সংরক্ষণ কাজে বিএসএফের আপত্তি প্রত্যাহারে অনুরোধ জানানো হয়। তাছাড়া বিজিবি শ্রীমঙ্গল সেক্টরের অধীন গাজি মাজার, খোয়াইরচর, মোকাবিল ও টেকেরঘাট নামক স্থানের কিছু বিতর্কিত ভূমির বিষয়টি নিষ্পত্তির জন্য বিএসএফকে অনুরোধ জানানো হয়।

পতাকা বৈঠকে বিজিবির পক্ষে নেতৃত্ব দেন শ্রীমঙ্গল সেক্টরের উপ-মহাপিরচালক কর্ণেল আশরাফুল ইসলাম। বিএসএফের পক্ষে নেতৃত্ব দেন ত্রিপুরার তেলিয়ামুড়া সেক্টরের ডিআইজি ববি জোসেফ ও পানি সাগরের ডিআইজি সিন্দু কুমার। বৈঠকে বিএসএফের পক্ষে আরও ৫ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বিজিরি পক্ষে আরও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সেক্টরের অধীন ৪৬ ব্যাটেলিয়ন কমান্ডার লে: কর্ণেল এস এম আনিসুজ্জামান, বিজিবি ৫২ ব্যাটেলিয়ন কমান্ডার লে: কর্ণেল নিয়ামুল কবির ও বিজিবি ৫৫ ব্যাটেলিয়নের ভারপ্রাপ্ত কমান্ডার মেজর মঈনউদ্দীন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer