Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মেধাবী ন’মৌজা গড়তে মেধাবৃত্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৭, ৪ মার্চ ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মেধাবী ন’মৌজা গড়তে মেধাবৃত্তি পরীক্ষা

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মেধাবী গড়তে ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’ এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মেধাবৃত্তি পরীক্ষা। মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার শরীফপুর সীমান্তে ‘ন’মৌজা মেধাভিত্তিক প্রতিযোগিতা-১৭’ এর মেধাবৃত্তি পরীক্ষা ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে অনুষ্ঠিত হয়।

শুক্রবার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

আয়োজকরা জানান, জেলার কুলাউড়া উপজেলার শরীফপুর সীমান্তে ৩য় বারের মতো ‘এসো মেধাবী ন’মৌজা গড়ি’ এর উদ্যোগে ন’মৌজার ছাত্র-ছাত্রীদের সুপ্ত মেধা যাচাইয়ের লক্ষে দুই পর্বে মেধাবৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৪র্থ, ৫ম ৬ষ্ঠ, ৭ম, ৮ম, ৯ম ও দশম শ্রেণির ৪২০ জন শিক্ষার্থী মেধাবৃত্তি পরীক্ষায় অংশগ্রহন করে। এদের মধ্যে প্রতিটি ক্লাসে উত্তীর্ন ১০ জন করে মোট ৭০ জনকে আনুষ্ঠানিকভাবে বৃত্তি প্রদান করা হবে।

১ম পর্বে সকাল ১০ টা থেকে ১১টা পর্যন্ত ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়। ২য় পর্বে সকাল সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ৭ম, ৮ম, ৯ম ও দশম শ্রেণির শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পরীক্ষা শুরুর পূর্বে মেধাবৃত্তি উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠনের সভাপতি নছিবুর রহমান নাছিম এর সভাপতিত্বে ও লোকমান আহমদের পরিচালনায় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শরীফপুর ইউপি চেয়ারম্যান জনাব আলী।

বিশেষ অতিথি ছিলেন সাংবাদিক নূরুল মোহাইমীন মিল্টন, জয়নাল আবেদীন। সভায় স্বাগতিক বক্তব্য রাখেন সম্পাদক মো. জামাল উদ্দীন, কেন্দ্র সচিব শিক্ষিকা রেহনুমা সুলতানা, সংগঠনের সিনিয়র সহসভাপতি জুনেদ আহমদ, কামাল উদ্দীন, রুবেল আহমেদ, সামাদ, মারজান, লিপু প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer