Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

মুক্তিযোদ্ধা জিয়ার মৃত্যুতে মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর শোক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ জুলাই ২০১৭

আপডেট: ১৭:৫৭, ২৮ জুলাই ২০১৭

প্রিন্ট:

মুক্তিযোদ্ধা জিয়ার মৃত্যুতে মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর শোক

ঢাকা : একাত্তরের মহান মুক্তিযুদ্ধে ৯ নং সেক্টরের সুন্দরবন সাব সেক্টর কমান্ডার মেজর (অবঃ) জিয়াউদ্দিন আহমেদ এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মু‌ক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজা‌ম্মেল হক।

এক শোকবার্তায় মন্ত্রী বাংলাদেশের মহান মু‌ক্তিযু‌দ্ধে জিয়াউদ্দিন আহমেদের অবদানের কথা স্মরণ করে বলেন, তাঁর মৃত্যু দেশের জন্য একটি অপূরণীয় ক্ষতি । মু‌ক্তিযু‌দ্ধের সময় সুন্দরবন অঞ্চ‌লের যু‌দ্ধে তাঁর বীরত্বপূর্ণ অবদান বাংলা‌দে‌শের স্বাধীনতার ইতিহা‌সে অব‌িস্মরণীয় হ‌য়ে থাক‌বে। তি‌নি তাঁর রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

মেজর (অব.) জিয়াউদ্দিন আহমেদ স্থানীয় সময় শুক্রবার ভোরে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মুক্তিযোদ্ধা জিয়াউদ্দিন অনেকদিন থেকেই অসুস্থ ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১ জুলাই তাকে রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। পরে ১১ জুলাই সিঙ্গাপুরে নেওয়া হয় তাকে।

পিরোজপুর জেলার সন্তান মেজর (অব.) জিয়াউদ্দিন ১৯৬৯ সালে পাকিস্তান সেনাবাহিনীতে কমিশন লাভ করে সেকেন্ড লেফটেন্যান্ট পদে যোগ দেন। ১৯৭১ সালে সেনাবাহিনীর মেজর হিসেবে পশ্চিম পাকিস্তানে কর্মরত ছিলেন তিনি।

পরে মুক্তিযুদ্ধ শুরু হলে পাকিস্তান থেকে পালিয়ে যোগ দেন মহান মুক্তিযুদ্ধে। দায়িত্ব পালন করেন ৯ নম্বর সেক্টরের সুন্দরবন অঞ্চলের সাব সেক্টর কমান্ডার হিসেবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer