Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মুক্তিযুদ্ধে সংস্কৃতিকর্মীদের অবদান অনন্য : মোজাম্মেল হক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৫৯, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মুক্তিযুদ্ধে সংস্কৃতিকর্মীদের অবদান অনন্য : মোজাম্মেল হক

ঢাকা : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, আমাদের মহান মুক্তিযুদ্ধে সংস্কৃতিকর্মীদের অনন্য অবদান রয়েছে।

তিনি বলেন, প্রয়াত এম আর আক্তার মকুলের চরমপত্র, স্বাধীন বাংলা বেতার শিল্পীদের সাংস্কৃতিক অনুষ্ঠান একাত্তরে মুক্তিযোদ্ধাদের উদ্বুদ্ধ করতো। এ জন্য বর্তমান সরকার মুক্তিযুদ্ধে সংস্কৃতিকর্মীদের অনন্য অবদানের জন্য মুক্তিযোদ্ধা হিসেবে স্বীকৃতি দিয়েছে।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে সোমবার বিকেলে বাংলাদেশ সামাজিক সাংস্কৃতিক ঐক্যজোট আয়োজিত ‘সংস্কৃতিকর্মীদের ঈদ পুনর্মিলনী’ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী এসব কথা বলেন।

সংগঠনের সভাপতি মো. আতাউল্লাহ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মামতাজ উদ্দিন আহমেদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ^বিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শহীদুল্লাহ শিকদার প্রমুখ।

পরে মন্ত্রী রাজধানীর বাংলামটরে বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা’ শীর্ষক অপর এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা একই সুত্রে গাঁথাÑবলে মন্তব্য করেছেন।

তিনি বলেছেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি। তিনি জাতির পিতা। এ নিয়ে প্রশ্ন তুলে ইতিহাস বিকৃত করা যাবে না। সামাজিক সংগঠন সফেন আয়োজিত এ সভায় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন নিয়ে প্রকাশিত ‘চিরঞ্জীব’ শিরোনামে একটি স্মরণিকার মোড়কও উদ্বোধন করেন মন্ত্রী।

সংগঠনের সভাপতি ড. অনিশ কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আওয়ামী সে¦চ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ এমপি, সোনালী ব্যাংকের সাবেক এমডি প্রদীপ কুমার দত্ত, যুব মহিলা লীগের নেত্রী অ্যাডভোকেট শাহনাজ পারভীন ডলি প্রমুখ,সফেন এর নির্বাহী পরিচালক ড. খান আসাদুজ্জামান প্রমুখ।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer