Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

‘মুক্তিযুদ্ধাদের জন্য বাসস্থান তৈরির উদ্যোগ নিয়েছে সরকার’

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ০০:২১, ১৯ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘মুক্তিযুদ্ধাদের জন্য বাসস্থান তৈরির উদ্যোগ নিয়েছে সরকার’

ছবি : বহুমাত্রিক.কম

কুষ্টিয়া : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, বর্তমান সরকার জেলা -উপজেলায় মুক্তিযুদ্ধাদের জন্য বাসস্থান তৈরির উদ্যোগ গ্রহণ করেছে।

মন্ত্রী মঙ্গলবার ২ কোটি ১২ লাখ টাকা ব্যায়ে কুষ্টিয়ার মিরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্ল্ক্সে এর উদ্বোধন শেষে মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়ের আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

মন্ত্রী বলেন, সরকার নতুন প্রজন্মের নিকট মুক্তিযুদ্ধের ইতিহাস সমুন্নত রাখার জন্য ইতিহাস সংরক্ষণের উদ্যোগ গ্রহণ করেছে। আপনারা (মুক্তিযোদ্ধা) কিভাবে ৯মাস ধরে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন সেসব বক্তব্য রেকর্ড করে রাখতে হবে আগামী প্রজন্মের জন্য। আর তাই নতুন প্রজন্মের নিকট মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরতে তিনি সকলের প্রতি আহবান জানান তিনি।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া এবং বিএনপি প্রত্যক্ষভাবে জঙ্গী রাজাকারের পক্ষ না নিতেন তাহলে আরও আগেই জঙ্গীরা আরও অনেক আগেই ধ্বংস হয়ে যেতো। রাজনীতির মাঠে মুক্তিযোদ্ধারাই থাকবে। রাজাকার এবং জঙ্গীরা থাকবে না বলেও উল্লেখ করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে জাসদ সভাপতি, তথ্যমন্ত্রী ও কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু,তথম্যন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। মুক্তিযোদ্ধাদের অবদান জাতি চিরদিন শ্রদ্ধাভরে স্মরণ করবে। সরকার মুক্তিযোদ্ধাদের কল্যাণে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে তা বাস্তবায়ন করে যাচ্ছে।

কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: জহির রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ আতিথির বক্তব্য রাখেন জাসদ সভাপতি, তথ্যমন্ত্রী ও কুষ্টিয়া-২ আসনের সংসদ সদস্য হাসানুল হক ইনু, পুলিশ সুপার এস এম মেহদী হাসান, জেলা মুক্তিযোদ্ধা সংষদে কামান্ডর রফিকুল আলম টুকু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল করিম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান প্রমুখ।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer