Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

মায়ানমার ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৭, ২০ জুন ২০১৭

আপডেট: ০১:১২, ২১ জুন ২০১৭

প্রিন্ট:

মায়ানমার ও বাংলাদেশ সেনাবাহিনীর মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক

ছবি: আইএসপিআর

ঢাকা : বাংলাদেশ সেনাবাহিনী ও মায়ানমার সেনাবাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাদের মধ্যে দ্বিপাক্ষিক বৈঠক মঙ্গলবার ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দপ্তরে অনুষ্ঠিত হয়।

বৈঠকে উভয় দেশের সেনাবাহিনীর মধ্যে সৌহার্দ্য বৃদ্ধির পাশাপাশি দ্বিপাক্ষিক ও বিবিধ সহযোগিতার বিষয়ে আলোচনা করা হয়।

মায়ানমার সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য এবং বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে প্রতিনিধিত্ব করেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ (সিজিএস) মেজর জেনারেল মোঃ নাজিম উদ্দীন।

এছাড়া মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হকের সাথে মায়ানমার ও দক্ষিণ সুদানের সেনা প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ করেছেন। ঢাকা সেনানিবাসস্থ সেনাবাহিনী সদর দপ্তরে বাংলাদেশ সফররত মায়ানমার ও দক্ষিণ সুদানের সেনা প্রতিনিধি দল এই সৌজন্য সাক্ষাৎ করেন।

লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য মায়ানমার এবং চিফ অব ডিফেন্স ফোর্স অফিসের ডাইরেক্টর ফর ট্রান্সফরমেশন মেজর জেনারেল রবি মুজুং ইমানুই লাইলা দক্ষিণ সুদানের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। সাক্ষাতকালে তারা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও নিজ নিজ দেশের সেনাবাহিনীর বিদ্যমান প্রশিক্ষণ ও পেশাগত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।

লেফটেন্যান্ট জেনারেল অং ক্যায় জ্য এর নেতৃত্বে ৬ সদস্যের মায়ামারের প্রতিনিধি দল এবং মেজর জেনারেল রবি মুজুং ইমান্যু লাইলা এর নেতৃত্বে ৫ সদস্যের দক্ষিণ সুদানের প্রতিনিধি দল ৫ দিনের রাষ্ট্রীয় সফরে সোমবার ঢাকায় আগমন করেন।

সফরকালে প্রতিনিধি দলদ্বয় বিভিন্ন সামরিক-অসামরিক স্থাপনা ও প্রতিষ্ঠান পরিদর্শন শেষে আগামী ২৩ জুন দেশে প্রত্যাবর্তনের কথা রয়েছে। এছাড়া, মায়ামারের প্রতিনিধি দলটি আগামী ২১ জুন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার (পিএসও) এর সাথে সৌজন্য সাক্ষাত করবেন ।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer