Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মালয়েশিয়ায় পাচারের শিকার ৫৯ বাংলাদেশি উদ্ধার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:৩২, ২১ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:৪৫, ২১ ডিসেম্বর ২০১৬

প্রিন্ট:

মালয়েশিয়ায় পাচারের শিকার ৫৯ বাংলাদেশি উদ্ধার

ঢাকা : মানব পাচার চক্রের শিকার ৫৯ বাংলাদেশিকে উদ্ধার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ।

সোমবার দেশটির ডেসা পেতালিং এলাকায় অভিযান চালিয়ে তাদের উদ্ধার করা হয়েছে, মঙ্গলবার এমন সংবাদ প্রকাশিত হয়েছে দেশটির নিউ স্ট্রেইটস টাইমস পত্রিকার অনলাইন সংস্করণে।

এ ঘটনায় মানব পাচারের সঙ্গে জড়িত থাকার সন্দেহে একজন বাংলাদেশি নাগরিককে আটক করা হয়েছে বলে সংবাদে জানানো হয়েছে। এ ছাড়া পাচারকারী দলের সঙ্গে যোগসাজশের সন্দেহে অপর এক বাংলাদেশি ও দুই নারীকেও আটক করা হয়েছে।

মালয়েশিয়ার অভিবাসন বিভাগের মহাপরিচালক মুস্তাফার আলী স্থানীয় গণমাধ্যমকে বলেছেন, ‘স্থানীয় সময় সোমবার ভোর সাড়ে চারটার দিকে ডেসা পেতালিংয়ের দুটি ভবনে অভিযান চালায় আইন-শৃঙ্খলা বাহিনীর একটি দল। এ সময় তদন্তের স্বার্থে এক বাংলাদেশিকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, তিনি বাংলাদেশি কর্মীদের এখানে আনা ও এখানে তাদের সহযোগীদের হাতে তুলে দিতে দালাল হিসেবে কাজ করছিলেন।’

তিনি জানান, পাচার হওয়া বাংলাদেশিদের প্রতি মাসে ১৮ থেকে ২০ হাজার রিঙ্গিত বেতন দেওয়ার লোভ দেখানো হয়। তাদের বাংলাদেশ থেকে বিমানে করে ইন্দোনেশিয়ার জাকার্তায় নেওয়া হয়। সেখান থেকে নৌকায় করে মালয়েশিয়ায় আনে ওই পাচারকারী চক্র।

মুস্তাফার আলীর বলেন, ঘটনাস্থল থেকে একটি কম্পিউটার ও প্রিন্টার উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, এ দুটি যন্ত্রের সাহায্যে পাচারকারী চক্র ভুয়া অভিবাসন নিরাপত্তা স্টিকার তৈরি করত।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer