Bahumatrik Logo
১৯ অগ্রাহায়ণ ১৪২৩, শনিবার ০৩ ডিসেম্বর ২০১৬, ১২:৪৮ অপরাহ্ণ

মান্নার চিকিৎসা সংক্রান্ত হাইকোর্টের আদেশ আপিলেও বহাল


১৬ জুন ২০১৬ বৃহস্পতিবার, ০৩:০৭  পিএম

বহুমাত্রিক ডেস্ক


মান্নার চিকিৎসা সংক্রান্ত হাইকোর্টের আদেশ আপিলেও বহাল

ঢাকা : নাগরিক ঐক্যের আহ্বায়ক কারাবন্দি মাহমুদুর রহমান মান্নাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে চিকিৎসা প্রদানে হাইকোর্টের আদেশ বহাল রেখেছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে চার বিচারপতির আপিল বিভাগ বেঞ্চ হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আনা আবেদন আজ খারিজ করে দিয়েছে।

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন এটর্নি জেনারেল মাহবুবে আলম। এর আগে এক আবেদনের শুনানি শেষে গত ৩১ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মান্নাকে ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে (বারডেম) চিকিৎসা দেয়ার নির্দেশ দেয়। আবেদনে বলা হয়, দীর্ঘদিন ধরে মান্না কারাগারে রয়েছেন। তিনি হৃদরোগসহ বিভিন্ন শারীরিক জটিলতায় ভুগছেন। এজন্য তার যথাযত চিকিৎসার প্রয়োজন।

গত বছর ২৪ ফেব্রুয়ারি রাতে ধানমন্ডি এলাকা থেকে মান্নাকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এর আগে অনলাইন নিউজ, ইউটিউব, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে সাদেক হোসেন খোকা ও অজ্ঞাত এক ব্যক্তির সঙ্গে মান্নার ফোনালাপের দুটি অডিও টেপ প্রকাশ করা হয়। এ ফোনালাপ প্রকাশের পর দেশব্যাপী তোলপার সৃষ্টি হয়। ফোনালাপে সরকার উৎখাতের ষড়যন্ত্র, সেনা বিদ্রোহে উস্কানি, ঢাকা বিশ্ববিদ্যালয়কে অশান্ত করাসহ বিভিন্ন বিষয় ও প্রসঙ্গ রয়েছে।

গত বছর ৫ মার্চ মান্নাসহ যুক্তরাষ্ট্রে অবস্থানরত বিএনপি নেতা ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে আসামি করে গুলশান থানার উপ-পরিদর্শক (এসআই) এসআই শেখ সোহেল রানা বাদী হয়ে এ বিষয়ে রাষ্ট্রদ্রোহ মামলা দায়ের করেন।

এর আগে রাষ্ট্রদ্রোহ মামলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি চায় পুলিশ। গত বছর ৪ মার্চ অনুমোদন দেয়ার পরদিন মামলাটি দায়ের করা হয়।

সরকার উৎখাতের ষড়যন্ত্র সেনা বিদ্রোহের উস্কানিসহ বিভিন্ন অভিযোগে মান্নার বিরুদ্ধে গত বছর ২৪ ফেব্রুয়ারি একটি মামলা দায়ের করা হয়।

বহুমাত্রিক.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।