Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

‘মাতৃভাষা ছড়িয়ে দাও...ভালোবাসায় ভরিয়ে দাও’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৪০, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘মাতৃভাষা ছড়িয়ে দাও...ভালোবাসায় ভরিয়ে দাও’

ঢাকা : আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কোকা-কোলা নতুন একটি ক্যাম্পেইন চালু করছে। এবারের ক্যাম্পেইনের শ্লোগান হচ্ছে ‘মাতৃভাষা ছড়িয়ে দাও, ভালোবাসায় ভরিয়ে দাও’।

এ উপলক্ষে মঙ্গলবার সংবাদ সম্মেলনের আয়োজন করে কোকা-কোলা বাংলাদেশ। এবারের ক্যাম্পেইনের মুখ্য উদ্দেশ্য হচ্ছে, কিছু অনুভূতি এবং কিছু সর্ম্পক যা শুধুমাত্র মায়ের ভাষাতেই বোঝানো সম্ভব সেধরনের কথামালার তাৎপর্যকে তুলে ধরা।

এই ক্যাম্পেইনের অংশ হিসেবে কোকা-কোলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে ২৬ মার্চ পর্যন্ত বাংলা ভাষায় সবচাইতে মধুর সাতটি ডাক - আব্বু, আম্মু, ভাইয়া, আপু, দোস্ত, ভাবী এবং মামা বাংলায় তাদের বোতলের গায়ে তুলে ধরবে। আবহমান বাংলা ভাষার মধুর এই সম্পর্কগুলোকে আরো মধুরতর করে দিতে কোকা-কোলার এই আয়োজন।

পাশাপাশি কোকা-কোলার লক্ষাধিক ভোক্তাদের জন্য থাকছে অটোমেটেড টেক্সট এর মাধমে কুইজে অংশ নেয়ার সুবর্ণ সুযোগ। কুইজে অংশগ্রহণকারীদের মাতৃভাষা সর্ম্পকিত তিনটি প্রশ্ন করা হবে। সঠিক উত্তরদাতাদের কোকা-কোলার পক্ষ থেকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে এক বোতল কোকা-কোলা এবং একটি কোকা-কোলা ভাষা দিবস টি-শার্ট প্রদান করা হবে এবং তারা কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করবেন। কুইজের দ্বিতীয় পর্বে অংশগ্রহণকারীদের মধ্য থেকে ১৫০ জন সৌভাগ্যবান বিজয়ীরা পাবেন তারকা ক্রিকেটার মুস্তাফিজুর রহমানের সাথে নৈশ ভোজে অংশগ্রহণ করার আকর্ষণীয় সুযোগ।

এই ক্যাম্পেইনকে সামনে রেখে, কোকা-কোলা বাংলাদেশ মাতৃভাষা দিবস উপলক্ষে একটি নতুন টেলিভিশন বিজ্ঞাপন প্রচার করছে যেখানে মাতৃভাষা বাংলার মধ্যামে সম্পর্কগুলোর মধুরতা ও পারস্পারিক ভালোবাসার গভীরতা ফুটে উঠেছে।

কোকাকোলা বাংলাদেশ এর ব্যবস্থাপনা পরিচালক, শাদাব আহমেদ খান এ প্রসঙ্গে বলেন, বিশ্বায়নের এই যুগে এসেও আবহমান কিছু জিনিসের আবেদনকে আমারা উপেক্ষা করতে পারি নি; যেমন মাতৃভাষায় ভালোবাসা এবং অনুভূতি প্রকাশ করার যে আনন্দ তার বিকল্প অন্য কোন কিছুতে হতে পারে না এবং কখনো তা হবেও না। এই ভাষার জন্য আমরা জীবন দিয়েছি, এটাই আমাদের মায়ের ভাষার প্রতি ভালোবাসার নিদর্শন।

তিনি বলেন, কোকা-কোলা সবসময় সারা পৃথিবীর আবহমান ঐতিহ্য এবং সংসকৃতির সাথে একাত্ম থেকেছে এবং মানুষকে তাদের ভালোবাসার ভাষায় নিজের মত করে নিজেকে প্রকাশ করার সুযোগ করে দেয়ার প্রত্যয়ে কাজ করে যাচ্ছে। নিজ ভাষায় নিজ আবেগ অনুভূতিগুলোর অভিব্যক্তিকে সকলের মাঝে ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে তৃতীয় বারের মত এবারও ভাষার এই মহান দিনে কোকা-কোলা তার বোতলের কভারে বাংলা ভাষার মধুর কিছু শব্দ ব্যবহার করছে। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer