Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

মা-মেয়ে হত্যা- ১ জনের মৃত্যুদণ্ড

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৭:৩৩, ২৪ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৮:১৬, ২৪ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

মা-মেয়ে হত্যা- ১ জনের মৃত্যুদণ্ড

ঢাকা : রেলপাড়ার চাঞ্চল্যকর মা-মেয়ে হত্যা মামলায় একমাত্র আসামি মনজুরুল ইসলাম লিপুকে (৪২) মৃত্যুদণ্ড ও ৫০ হাজার টাকার জরিমানার আদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২-এর বিচারক রোকনুজ্জামান জনাকীর্ণ আদালতে এই আদেশ দেন। দণ্ডিত মনজুরুল ইসলাম রেলপাড়ার গোলাম হোসেন মল্লিকের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১৬ নভেম্বর সকালে আসামি মনজুরুল ইসলাম লিপু নিজ বাড়ির ভাড়াটিয়া নাসরিন বেগম ও তার মেয়ে আয়েশা আক্তারকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করেন। এ সময় নাসরিন বেগম ৮ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। লিপু খুন করে পালানোর সময় ওইদিন বেলা ১২টার দিকে চুয়াডাঙ্গার পাঁচকপাট নামক স্থানে চলন্ত ট্রেনে ওঠার সময় তার ডান পা ট্রেনে কেটে বিচ্ছিন্ন হয়ে যায়।

মুন্সীগঞ্জ জেলার শ্রীনগর থানার উত্তর বারীখাল গ্রামের আব্দুল হাকিম খানের ছেলে চুয়াডাঙ্গা সমবায় নিউমার্কেটের ব্যবসায়ী হাবিবুর রহমান বাদী হয়ে স্ত্রী ও মেয়ে হত্যার দায়ে ১৬ নভেম্বর রাতেই চুয়াডাঙ্গা সদর থানায় হত্যার অভিযোগ তুলে লিপুকে আসামি করে মামলা দায়ের করেন।

১৭ নভেম্বর ২০০৯ সালে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শেখ আমিনুল ইসলামের কাছে স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করেন। সদর থানার এসআই আমীর আব্বাস তদন্ত শেষে ২০১০ সালের ১৬ জানুয়ারি আসামি লিপুর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন। ১৩ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে আজ মঙ্গলবার দুপুরে চুয়াডাঙ্গার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২-এর বিচারক রোকনুজ্জামান ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে আসামির উপস্থিতিতে রায় ঘোষণা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer