Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

মহাসড়কে গাছ চুরির হিরিক, রহস্যজনক নীরবতা সওজের

আবদুল ওহাব, বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

মহাসড়কে গাছ চুরির হিরিক, রহস্যজনক নীরবতা সওজের

ছবি : বহুমাত্রিক.কম

বগুড়া : বগুড়া মহাসড়কে একের পর এক চুরি হয়ে যাচ্ছে লাখ টাকা মুল্যের গাছ। গত কয়েক দিনে শত বছর বয়সী প্রাচীনতম ২ টি বেলজিয়াম গাছ ও কয়েকটি কড়িগ্যাছ চুরি হয়ে গেছে।

এরর্পও রহস্যজনক কারনে ব্যাবস্থা নিচ্ছেনা বগুড়া সড়ক ও জনপথ বিভাগ। গাছগুলোর মুল্য প্রায় ৩ লাখ টাকা বলে জানিয়েছে স্থানীয় জনসাধারন। এসব ঘটনা জানাজানি হলে সংবাদ পেয়ে বগুড়া শাজাহানপুর উপজেলা সহকারী (ভুমি) কমিশনার স্থানটি পরিদর্শন করেন এবং গাছগুলো মহাসড়কের বলে নিশ্চিত করেন।

বুধবার বগুড়া মাসড়কের বেতগাড়ী এলাকায় গিয়ে দেখাগেছে, উন্নতজাতের প্রাচীনতম ২ টি বেলজিয়াম গাছ চুরি হয়ে গেছে। এছাড়া আরও কয়েকটি পুরাতন কড়ি গাছ কেটে নিয়ে যাওয়া হচ্ছে। এসময় তাদেরকে মাহাসড়কের গাছ কাটার কারন জানতে চাইলে তারা তাদের বড়ভাইয়ের নির্দেশ পালন করছেন বলে জানান।

স্থানীয়রা জানান, কদিন আগে বগুড়া অগ্রনী ব্যাংকের কর্মকর্তা পরিচয় দিয়ে বেলজিয়াম গাছগুলো কেটে নিয়ে গেছে। তারা বাধা দিলেও তা অগ্রাহ্য করা হয়েছে এবং বগুড়া সড়ক ও জনপথ বিভাগে খবর দেয়া হলেও তারা ব্যাবস্থা গ্রহন করছেনা।

বিষয়টি নিয়ে বগুড়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী পরিচালক মোঃ আশরাফুজ্জামান এর নিকট জানতে চাইলে তিনি বলেন, গাছগুলো মহাসড়কের। বিধায় এসব ঘটনায় মামলা দায়ের করতে তাদের প্রতিনিধিকে শাজাহানপুর থানায় পাঠানো হয়। কিন্তু মামলা নেয়া হয়নি। বিধায় ব্যবস্থা নেওয়া সম্ভব হচ্ছেনা। আর পুরাতন কড়ি গাছগুলো কাটার সময় তাদের প্রতিনিধি সেখানে গেলে তাকে তাড়িয়ে দেয়া হয়েছে বলেও তিনি জানান।

এদিকে মামলা গ্রহন না করার কারন জানতে চাইলে শাজাহানপুর থানার ওসি জিয়া লতিফুল জানান, সড়ক ও জনপথ বিভাগ থেকে কেউ মামলা করতে আসেনি। তাছাড়া তিনি প্রশ্ন করে বলেন, মামলা দিতে আসলে নেয়া হবেনা কেন ? এমনই শত রহস্যের অন্তরালে প্রায় দিনই চুরি হয়ে যাচ্ছে ঢাকা-বগুড়া মহাসড়কের গাছ। তথাপি ব্যবস্থা নেয় হচ্ছেনা।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer