Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ভ্যাটের হার কমবে : অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২২, ২১ মে ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভ্যাটের হার কমবে : অর্থমন্ত্রী

ঢাকা : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ভ্যাটের হার কমবে। নতুন আইনে ভ্যাটের হার হবে একটি যা আগামী ১ জুলাই থেকে কার্যকর হবে।

রোববার বাংলাদেশ ইন্সুরেন্স অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ঢাকা চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই) এর সঙ্গে বোরবার বিকালে প্রথম বৈঠক হয়। দ্বিতীয় বৈঠক হয় বাংলাদেশ ইস্যুরেন্স অ্যাসোসিয়েশনের সঙ্গে। বৈঠক শেষে অর্থমন্ত্রী সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

ভ্যাট প্রসঙ্গে প্রশ্ন করা হলে অর্থমন্ত্রী বলেন, এটি আগামী ২৫ অথবা ২৬ মে চূড়ান্ত করা হবে। পাশাপাশি বীমা কোম্পানির নিবন্ধন নবায়ন ফি মওকুফ করা হবে।

তিনি বলেন, স্বাভাবিকভাবে বাজেট বাস্তবায়ন শুরু হয় ১ জুলাই থেকে। বাজেটে যা ঘোষণা দেয়া হয় তা ১ জুলাই থেকেই কার্যকর হয়, ডিসেম্বর বা সেপ্টেম্বর থেকে নয়।

ভ্যাট আইন বাস্তবায়নের ব্যাপারে প্রধানমন্ত্রী আপনাকে কোনো দায়িত্ব দিয়েছেন কিনা জানতে চাইলে মুহিত বলেন, `না, নাথিং স্পেশাল। আমিই সব সময় রিপোর্ট করে আসছি। ব্যবসায়ীদের প্রতিক্রিয়া অবহিত করছি।`

তিনি বলেন, ভ্যাট আইন ২০১২ সাল থেকে শুরু হয়েছে। একটু একটু করে বাস্তবায়ন হচ্ছে। কিন্তু এটার ওপর হঠাৎ কেন হুমকি? দোকানপাট বন্ধ করে দেয়া হবে কেন বলা হচ্ছে তা বোধগম্য নয়।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer