Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভ্যাট বাতিলের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪২, ১২ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভ্যাট বাতিলের সিদ্ধান্তে প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা

ঢাকা : বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর ভ্যাট আরোপের বিষয়টি দ্রুত আমলে নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি।

গণমাধ্যমে পাঠানো সমিতির সভাপতি শেখ কবির হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

গত ৯ এপ্রিল অর্থমন্ত্রী বলেন, আসন্ন বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের ওপর ভ্যাট আরোপ করা হবে। এ বিষয়টি নিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে উদ্বেগ-উৎকণ্ঠা তৈরি হয়।

সব উদ্বেগের অবসান ঘটিয়ে ১০ এপ্রিল প্রধানমন্ত্রী জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠকে অর্থমন্ত্রীকে নির্দেশ দেন ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওপর যেন কোনও ধরনের ভ্যাট বসানো না হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী এত অল্প সময়ের মধ্যে শিক্ষার্থীদের উদ্বেগের বিষয়গুলো আমলে নিয়েছেন বলে আমরা তাকে আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। বেসরকারি বিশ্ববিদ্যালয়ে এখন প্রচুর শিক্ষার্থী পড়াশোনা করছেন, যাদের একটা বড় অংশ মধ্যবিত্ত এবং নিম্নমধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসা। তাদের উচ্চশিক্ষার স্বার্থে সবসময় বর্তমান সরকার এভাবেই পাশে থাকবে বলে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি আশা প্রকাশ করে।

এতে বলা হয়, সরকারের সব ধরনের উন্নয়ন কর্মকাণ্ড এবং শিক্ষা বিস্তারে বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি সবসময় বর্তমান সরকারের পাশে আছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer