Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

ভোটাধিকার হারাতে পারেন বুবলী-মিম, শুভ-শাকিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ২৩ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভোটাধিকার হারাতে পারেন বুবলী-মিম, শুভ-শাকিল

ঢাকা : চলচ্চিত্র শিল্পীদের অধিকার নিয়ে কাজ করছে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’। চলচ্চিত্র শিল্পীদের সংগঠন এই সমিতিটি। শিল্পীদের দেওয়া মাসিক চাঁদায় সমিতির কার্যক্রম পরিচালনা করা হয়। অফিসে মোট চারজন কর্মচারী রয়েছেন যাঁরা বিভিন্ন দ্বায়িত্ব পালন করে থাকেন। এই সমিতিতে এখন মোট ৪০১ জন সাধারণ সদস্য রয়েছেন। আজীবন সদস্য রয়েছেন ৪৭ জন শিল্পী।

২০১৭ সালের ৫ মে অনুষ্ঠিত হয় এই সমিটির নির্বাচন। আবার ২০১৯ সালের মে মাসে ‘বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি’ নিবার্চন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে ভোটাধিকার হারাতে পারেন বুবলী, মিম, আরিফিন শুভসহ আরো অনেক শিল্পী।

জানা গেছে অনেক শিল্পী গত ১৯ মাস ধরে সমিতির নির্ধারিত চাঁদা প্রদান করছেন না। সমিতির গঠন তন্ত্র অনুযায়ী কোনো সদস্য যদি তিন মাস চাঁদা প্রদান না করেন তা হলে তাঁর সদস্য পদ স্থগিত করা হয়। আর ছয় মাস চাঁদা না দেওয়া হলে ভোটাধিকার স্থগিত করা হয়। যেহেতু ১৯ মাস ধরে অনেক শিল্পীই চাঁদা প্রদান করছেন না, তাই তাঁরা সদস্য পদ হারাতে পারেন। আর এ তালিকায় রয়েছেন বনম বুবলী, বিদ্যা সিনহা মিম, আরেফিন শুভ ছাড়াও এই তালিকায় রয়েছেন কাজী মারুফ, হেলাল খান, ডি এ তায়েব, ড্যানি সিডাক, ডলি জহুর, জাহিদ হাসান, মাহফুজ আহম্মেদ, আহমেদ শরিফ, ইলিয়াস কোবরা, শাকিল খান ও মিষ্টি জান্নাত প্রমুখ।

শিল্পী সমিতির অফিস সহকারী জাকির হোসেন জানিয়েছেন সমিতির পক্ষ থেকে শিল্পীদের কাছে বারবার লোক পাঠানো হয়েছে। চিঠি দিয়েও জানানো হয়েছে। কিছু শিল্পী চাঁদা প্রদান করলেও অনেক বড় বড় শিল্পী আছেন যাঁরা প্রায় দেড় বছর ধরেই চাঁদা দেন নাই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer