Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভেজাল : মৌলভীবাজারে বিস্কুট ফ্যাক্টরিকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক. বহুমাত্রিক.কম

প্রকাশিত: ০০:৪৮, ১৮ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভেজাল : মৌলভীবাজারে বিস্কুট ফ্যাক্টরিকে জরিমানা

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : মৌলভীভাজারের জেলা সদর ও এর বিভিন্ন উপজেলায় নোংরা পরিবেশে উৎপাদিত ভেজাল খাদ্য সামগ্রী খেয়ে নানা সমস্যায় ভূগছেন সাধারণ মানুষ।

বিস্কুট, ব্রেড, চানাচুর, ঘি সহ নানা ধরণের খাদ্য সামগ্রী উৎপাদনে অস্বাস্থ্যকর পরিবেশ, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের লাইসেন্স না থাকা, উৎপাদনের তারিখ, মেয়াদ ও বিএসটিআই এর সীল না থাকাসহ নানা অনিয়মের মধ্য দিয়েই প্রতিনিয়ত খাদ্য সামগ্রী উৎপাদিত হচ্ছে। এসব অভিযোগে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর অভিযান চালিয়ে শ্রীমঙ্গলস্থ একটি ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে জরিমানা করেছে।

অনুসন্ধানে জানা যায়, মৌলভীবাজার জেলা সদর ও উপজেলা পর্যায়ে বড় বড় শহরে বৈধ ও অবৈধ উপায়ে বিস্কুট, ব্রেড, চানাচুর, ঘি, মশলা সহ নানা ধরণের খাদ্য সামগ্রী উৎপাদিত হচ্ছে। এগুলো প্যাকেটজাত করে বাজারে বিক্রি করা হচ্ছে। ভোক্তা সাধারণ বাজার থেকে এসব পণ্য সামগ্রী কিনে নিজেরা গ্রহণ করছেন ও পরিবার-পরিজনদের খাবারের মাধ্যমে শরীরে বিষক্রিয়া ঢুকিয়ে দিচ্ছেন। ফলে সর্দি, কাশি, জ্বর, মাথা ব্যথ্যা, খিটখিটে মেজাজ সহ নানা ধরণের রোগের প্রাদুর্ভাব দেখা দিচ্ছে।

মঙ্গলবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো ঃ আল-আমিন এর নেতৃত্বে শ্রীমঙ্গল উপজেলার বিভিন্ন স্থানে বাজার মনিটরিংমূলক অভিযান পরিচালিত হয়। অভিযান পরিচালনাকালে অপরাধে কর্ণফুলি ব্রেড এন্ড বিস্কুট ফ্যাক্টরিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান পরিচালনাকারী কর্মকর্তা মোঃ আল-আমিন বলেন, নোংরা পরিবেশে উৎপাদিত ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদনের অভিযোগের ভিত্তিতে প্রতিনিয়ত মৌলভীবাজার সদর ও উপজেলা পর্যায়ে হাটবাজার সমুহে অভিযান পরিচালিত হচ্ছে এবং জরিমানাও আদায় করা হচ্ছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer