Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ভুমিধ্বসে ক্ষতিগ্রস্তদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় সাইকোথেরাপি

মো. মোস্তফা কামাল, রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: ০১:১৯, ২৯ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভুমিধ্বসে ক্ষতিগ্রস্তদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় সাইকোথেরাপি

ছবি: বহুমাত্রিক.কম

রাঙ্গামাটি : গত ১৩ জুন রাঙ্গামাটিতে স্মরণকালের ভয়াবহ ভুমিধ্বসে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের মানসিক স্বাস্থ্য সুরক্ষায় সপ্তাহব্যাপি সাইকোথেরাপি কাউন্সিলিং সেবা প্রদান কর্মসূচি শুরু হয়েছে।

এ্যাকশন এইড ইউকের সহায়তায় বাংলাদেশ চ্যাপ্টার এবং স্থানীয় এনজিও গ্রিণহিলের মাধ্যমে বেসরকারি সংস্থা উৎস এই কর্মসূচি বাস্তবায়ন করছে।

কাউন্সিলিং সেবা কর্মসূচির আওতায় শুক্রবার রাঙ্গামাটি জেলা ক্রীড়া সংস্থার সম্মেলন কক্ষে ভুমিধ্বসে ক্ষতিগ্রস্ত ৪০ জন নারী-পুরুষ ও শিশুর অংশগ্রহণে কাউন্সিলিং সেবা অনুষ্ঠিত হয় । সেবার মাধ্যমে ক্ষতিগ্রস্থ লোকজনদের মাঝে ভয়াবহ ভুমিধ্বসে মানসিক যে ক্ষতি সাধিত হয়েছে তা থেকে উত্তরণের মাধ্যমে স্বাভাবিক জীবন যাপনে ফিরে আসার বিষয়ে কাউন্সিলিং করা হয়।

রাঙ্গামাটি জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ড. প্রকাশ কান্তি চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শহিদ উল্লাহ, প্রবীন সাংবাদিক সুনীল কান্তি দে, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য হাজী মোঃ কামাল উদ্দিন কাউন্সিলিং সেবা কর্মসূচিতে অংশ নেন।

আগামী ২ আগষ্ট পর্যন্ত রাঙ্গামাটি শহরের বিভিন্ন স্থানে ভুমিধ্বসে ক্ষতিগ্রস্ত লোকজনদের অংশগ্রহণে এই কাউন্সিলিং সেবা কর্মসূচি চলমান থাকবে বলে জানানো হয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer