Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

ভাড়ার তালিকা না থাকায় ৭৩টি যানবাহকে জরিমানা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:৩৯, ১০ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০৩:৪৫, ১০ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

ভাড়ার তালিকা না থাকায় ৭৩টি যানবাহকে জরিমানা

ঢাকা : বিআরটিএ’র ৪টি ভ্রাম্যমান আদালত কর্তৃক গণপরিবহনে বিভিন্ন অনিয়মের অভিযোগে ১২৪টি মামলায় ২ লাখ ৩৩ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এর মধ্যে পরিবহনে ভাড়ার তালিকা প্রদর্শিত না থাকায় এবং অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগে ৭৩ টি যানবাহনকে ১ লক্ষ ৬৬ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মুনিবুর রহমান এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত মহানগরীর এয়ারপোর্ট এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সুপ্রভাত, বিকাশ, চমক, ভূইয়া, হিমাচল, আশুলিয়া, ক্লাসিক গ্যালাক্সি,, বলাকা, উজানভাটি, রাইড়া, শতাব্দী, অনন্যা, জাবেল-ই-নূর, মহানগর, ফেরদৌস, মধুমতি মঞ্জিল, অনাবিল, অনাবিল সুপার, একটিভ পরিবহন লিঃ এর ৩২টি বাসের বিরুদ্ধে ৩২টি মামলায় ৯৫ হাজার টাকা জরিমানা আদায় করেছেন।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালাম এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত মহানগরীর মানিক মিয়া এভিনিউ এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোটরযান আইনে ২১টি মামলায় ৪৯হাজার ২শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মামলাগুলোর মধ্যে বাসে ভাড়া তালিকা প্রদর্শন না করায় ভিআইপি, তরঙ্গ, ওয়েলকাম, বৈশাখী, মিরপুর লিংক পরিবহনকে ৯টি মামলায় ২৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৈধ কাগজপত্র না থাকার কারণে ওই আদালত ১২টি যানবাহনকে ১২ টি মামলায় ২১ হাজার ২০০ টাকা জরিমানা করেছে।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট জোহরা খাতুন এর নেতৃত্বে একটি ভ্রাম্যমান আদালত কর্তৃক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সাইনবোর্ড এলাকায় আদালত পরিচালনা করে মোটরযান আইনে ৩১টি মামলায় ৫৫ হাজার ৪শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে। মামলাগুলোর মধ্যে বাসে ভাড়া তালিকা প্রদর্শন না করায় ১২টি গণপরিবহনের বিরুদ্ধে ১২টি মামলায় ২১ হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়েছে।

বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার এর নেতৃত্বে অপর একটি ভ্রাম্যমান আদালত কর্তৃক ঢাকা মহানগরীর খিলগাঁও এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মোটরযান আইনে ৪০টি মামলায় ৩৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ওই আদালত কর্তৃক মোঃ সেলিম, মোঃ মাহিন শরীফ (২৫) ও মোঃ মনির হোসেন (২০) নামে তিন জন গাড়িচালককে ড্রাইভিং লাইসেন্স না থাকায় বিভিন্ন মেয়াদে কারাদ- প্রদান করা হয়েছে এবং বাসে ভাড়ার তালিকা প্রদর্শন না করায় লাব্বাইক, প্রচেষ্টা, সুপ্রভাত স্পোশাল ও নুর-এ মক্কা পরিবহন লিঃ সহ মোট ২০টি বাসের বিরুদ্ধে ২০ টি মামলায় ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বিআরটিএ’র পরিচালক এনফোর্সমেন্ট নাজমুল আহসান মজমুদার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer