Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ভালোবাসা দিবস নিয়ে দৃষ্টিভঙ্গি বদলানোর আহ্বান

নূর মামুন

প্রকাশিত: ১৭:৩৬, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

আপডেট: ০২:১৫, ১৫ ফেব্রুয়ারি ২০১৭

প্রিন্ট:

ভালোবাসা দিবস নিয়ে দৃষ্টিভঙ্গি বদলানোর আহ্বান

ঢাকা : সবার জন্য ভালোবাসা-এই শ্লোগানকে সামনে রেখে রাজধানীতে এক ব্যতিক্রমধর্মী র‌্যালির আয়োজন করেছে “এভারগ্রীণ জুম বাংলাদেশ ফাউন্ডেশন”।

মঙ্গলবার ১৪ই ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবস। দিবসটি উপলক্ষ্যে রাজধানীসহ সারাদেশে বিভিন্ন অনুষ্ঠান উদযাপিত হয়েছে।

ভালবাসা কোন নির্দিষ্ট দিন বা ব্যক্তির জন্য নয়। এই দৃষ্টিভঙ্গি দূর করতে, সামাজিক সচেতনতা সৃষ্টি করতে এক অন্যরকম ভালবাসার আয়োজন করেছে “এভারগ্রীণ জুম বাংলাদেশ ফাউন্ডেশন”এর ভলান্টিয়াররা।

ভালোবাসা দিবসকে উদযাপন করার জন্য হাতে লাল গোলাপ ও লিফলেট নিয়ে সবাইকে ভালবাসার শুভেচ্ছা জানানোর জন্য মাঠে নামে জুম বাংলাদেশের একদল তরুণ/তরুণী । তারা তাদের ভালবাসাকে সমাজের সকল পেশাজীবীদের প্রতি নিবেদনের মাধ্যমে বুঝিয়েছেন, ভালবাসা কখনো এককেন্দ্রিক হতে পারেনা । ভালোবাসা সকল পেশা, সকল বয়সের মানুষের জন্য।

মঙ্গলবার দিবসটি উপলক্ষ্যে সকাল ১১টায় পুরানা পল্টনের সামনে থেকে জাতীয় প্রেস ক্লাব, হাইকোর্ট, দোয়েল চত্বর, জাতীয় শহীদ মিনার, টিএসসিসহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় জনসচেতনা ও সকল শ্রেণির মানুষের সাথে ভালোবাসা বিনিময় করেছে। এর মাঝে জাতীয় প্রেস ক্লাব ও কেন্দ্রীয় শহীদ মিনারে তাদের নিজস্ব ব্যানারে দাঁড়িয়ে ও রাস্তায় লিফলেট বিতরণ করে জনসচেতনা সৃষ্টি করেছে।

এ নিয়ে সংগঠনটির চেয়ারম্যান এসটি শাহীন বলেন, জন্মের পর থেকেই মানুষ ভালবাসা নিয়ে বেড়ে ওঠে। কিছু ভালোবাসা থাকে রক্তের সম্পর্কের, কিছু ভালাবাসার সৃষ্টি প্রাত্যহিক জীবনে। ভালবাসা আমাদের সহজাত মানবিক প্রবৃদ্ধি। তাই আসুন ১৪ই ফেব্রুয়ারি নিয়ে গতানুগতিক দৃষ্টিভঙ্গি দূর করে সামাজিক সচেতনতা সৃষ্টি করি।

অপরদিকে, জুম বাংলাদেশ স্কুলের কো-অর্ডিনেটর শিমা সিকদার বলেছেন, ভালবাসা দিবস নিয়ে আমাদের সমাজে প্রচলিত কিছু কুসংস্কার-দৃষ্টিভঙ্গি আছে যা দূর করতে হবে।সেই সাথে সামাজিক সচেতনতা সৃষ্টি করতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন তিনি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer