Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

ভালুকায় যোগদানের চেষ্টায় ব্যর্থ নতুন সাব-রেজিস্ট্রার

ভালুকা প্রতিনিধি

প্রকাশিত: ০২:১৭, ২৬ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভালুকায় যোগদানের চেষ্টায় ব্যর্থ নতুন সাব-রেজিস্ট্রার

ময়মনসিংহ : ময়মনসিংহের ভালুকা উপজেলায় নতুন সাব রেজিস্ট্রারের যোগদান নিয়ে হট্টগোল হয়েছে। সোমবার ঢাকার সাভার থেকে আসা জাহাঙ্গীর আলম নামে সাব রেজিস্ট্রার হাইকোর্টের আদেশ অমান্য করে জোরপূর্বক ভালুকায় যোগদানের চেষ্টা করে ব্যর্থ হয়েছেন।

যোগদান করতে এসে জাহাঙ্গীর আলম বর্তমানে কর্তব্যরত সাব রেজিস্ট্রার মুক্তিযোদ্ধা শাহ জামাল মোল্লার সঙ্গে বাক বিতন্ডায় জড়ান। পরে উপজেলা নির্বাহী অফিসারের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, বর্তমানে ভালুকায় কর্মরত সাব রেজিস্ট্রার মুক্তিযোদ্ধা শাহ জামাল মোল্লা গত ১৬ সেপ্টেম্বর পিআরএল যাওয়ার কথা ছিল। ময়মনসিংহের ভালুকার সাব রেজিস্ট্রার শাহ জামাল মোল্লা মজিব নগর কর্মকর্তা হিসাবে অবসরোত্তর ছুটির মেয়াদ ৬০ বছর থেকে বৃদ্ধি করে ৬১বছর কারার জন্য ৩জুলাই/১৭ হাইকোর্টে রিট করেন।

রিটের প্রেক্ষিতে গত ৮ আগস্ট বিচারপতি এম এস ছালাম মাসুদ চৌধুরী এবং বিচারপতি একেএম জহিরুল হক সমন্বিত হাইকোর্ট বেঞ্চ তাঁর সরকারি চাকুরি অবসরের বয়স সীমা ৬০ বছর থেকে বাড়িয়ে ৬১ বছর করার নির্দেশ দেন। গত ১১ সেপ্টেম্বর সিনিয়র সহকারী সচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত আদেশে ২৭ জন সাব-রেজিস্ট্রারকে বিভিন্ন সাব রেজিস্ট্রি অফিসে বদলী করা হয়। ওই আদেশে ঢাকার সাভারের সাব রেজিস্ট্রার মোঃ জাহাঙ্গীর আলমকে ভালুকা সাব রেজিস্ট্রি অফিসে বদলী করা হয়।

ভালুকার সাব রেজিস্ট্রার শাহ জামাল মোল্লার পক্ষে হাই কোর্টের আদেশের কোন ব্যবস্থা না নিয়ে তাঁকে এক বছরের জন্য আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ আনোয়ারুল হক গত ১৪ সেপ্টেম্বর পিআরএল এ পাঠানোর নির্দেশ দেন। হাইকোর্টের নির্দেশ অমান্য করে পিআরএল এর নির্দেশ দেয়ায় শাহ জামাল মোল্লা পুনরায় সাভারের সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর সহ ১১জনকে বিবাদী করে রিট করলে হাইকোর্টের বিচারপতি এমদাদুল হক ও বিশাম দেব চক্রবর্তীর অবকাশকালীন সমন্বিত বেঞ্চ মোঃ জাহাঙ্গীর আলমকে ৬মাসের জন্য সাভার সাব রেজিস্ট্রি অফিসে পুনঃ বহাল ও একই সাথে ভালুকার বর্তমানে কর্মরত সাব রেজিস্ট্রার শাহ জামাল মোল্লাকে ভালুকায় ৬মাসের জন্য মেয়াদ বৃদ্ধি করেন।

হাইকোর্টের আদেশ অমান্য করে সাভারের সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম বেআইনী ভাবে জোরপূর্বক ভালুকা অফিসে এসে সোমবার যোগদান করতে চাইলে বর্তমানে কর্তব্যরত সাব রেজিস্ট্রার মুক্তিযোদ্ধা শাহ জামাল মোল্লার সাথে উত্তপ্ত বাক-বিতন্ডা হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোশারফ হোসেন খান ও ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

সাভারের সাব রেজিস্ট্রার জাহাঙ্গীর আলম জানান, বদলীর আদেশের প্রেক্ষিতে এ অফিসে যোগদান করতে এসেছি। অপরদিকে ভালুকায় কর্মরত সাব রেজিস্ট্রার শাহ জামাল মোল্লা জানান, হাইকোর্টের নির্দেশ অমান্য করে জাহাঙ্গীর আলম এ অফিসে জোরপূর্বক যোগদান করতে চেয়েছিল।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোশারফ হোসেন খান জানান, হাইকোর্ট শাহ জামাল মোল্লার চাকুরির মেয়াদ এক বছর বৃদ্ধি করেছেন এবং জাহাঙ্গীর আলমকে ৬মাসের জন্য সাভারে পুনঃ বহাল রাখা হয়েছে। কাজেই এখানে এসে তিনি যোগদানের প্রশ্নই আসে না।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer