Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

ভারী বর্ষণ ও ঝড়ে ভোলায় বিদ্যুৎ বিপর্যয়-জনভোগান্তি

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: ২২:৫৯, ২৪ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভারী বর্ষণ ও ঝড়ে ভোলায় বিদ্যুৎ বিপর্যয়-জনভোগান্তি

ছবি : বহুমাত্রিক.কম

ভোলা : ৪ দিনের ঝড়ো হাওয়া ও টানা বৃষ্টির কারণে ভোলা জেলার ৫ উপজেলায় বিদ্যুৎ নেই বললেই চলে।

জেলার দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন ও লালমোহন উপজেলাতে ভয়াবহ লোডশেডিংয়ের কারণে গত পাঁচ দিন ধরে গড়ে এসব উপজেলাতে গ্রাহকরা ২-৩ ঘন্টার জন্য বিদ্যুৎ এর দেখা পেলেও গত ৩ দিন যাবত বিদ্যুৎ এর দেখা পায়নি চরফ্যাশন উপজেলার অধিবাসীরা।

এতে মানুষের জীবনযাত্রায় নেমে এসেছে দুর্ভোগ, এমনকি বিদ্যুৎ এর অভাবে মোবাইল চার্জ দিতে না পারায়, মানুষজন একে অপরের সাথে যোগাযোগ করতে পারছেন না। চলতি এইচএসসি পরীক্ষার্থীরাও পড়ছেন বিপাকে।

বিদ্যুৎ এর অভাবে তারা হ্যারিকেন ও মোমবাতির সাহায্যে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছে, এতে করে তাদের পড়াশুনার উপর কিছুটা মনোযোগ ব্যাহত হচ্ছে। টানা বিদ্যুৎ বিপর্যয়ের কারনে দৌলতখান, বোরহানউদ্দিন, তজুমদ্দিন, লালমোহন ও চরফ্যাশন উপজেলার এক লাখ ৪০ হাজারের বেশী গ্রাহক ক্ষুব্ধ হয়ে উঠেছেন।

বিদ্যুতের অভাবে চলছে না বিদ্যুতিক সরঞ্জাম, ব্যবসায়িক কাজ ও অফিসগুলোতে কার্যক্রম বিঘ্ন ঘটছে। জনজীবনে নেমে এসেছে অচলাবস্থা। কবে নাগাত বিদ্যুৎ মিলবে তা বলতে পারছেনা বিদ্যুৎ বিভাগ।

ভোলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শাহীন রেজা ফরাজি জানান, গত কয়েকদিন থেকে বৈরী আবহাওয়া ও ঝড়ো বাতাসের কারনে ৯৪ কিলোমিটার সঞ্চালন লাইনে বিপর্যয় দেখা দিয়েছে। কিছু কিছু জায়গায় গাছ পড়ে লাইন ছিড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে গেছে। তাই এলাকাগুলোতে বিদ্যুৎ সরবরাহ সম্ভব হচ্ছে না, তবে লাইনম্যানগন ২৪ ঘন্টা লাইন মেরামতের কাজে নিয়োজিত রয়েছে। বৈরী আবহাওয়া কেটে গেলে হয়তো নিয়মিত বিদ্যুৎ সরবরাহ সম্ভব হবে।

শাহবাজপুর গ্যাস ফিল্ডের ইনচার্জ জিল্লুর রহমান বলেন, তিনটি কুপ থেকে আমরা পর্যপ্ত গ্যাস উত্তোলণ করেছি কিন্তু বিদ্যুৎ বিভাগ গ্যাস নিতে পারছেনা। যে কারনে গত কয়েকদিন থেকে ২টি কুপ বন্ধ রাখা হয়েছে। একটি কুপ থেকে জেলায় ১২ মিলিমিটার ঘনফুট গ্যাস সরবরাহ হচ্ছে যা থেকে বিদ্যুৎ উৎপাদন হচ্ছে। প্রয়োজন অনুসারে বিদ্যুৎ দিতে আমরা প্রস্তুত রয়েছি।

এদিকে ভোলার গ্যাস থেকে প্রয়োজনীয় বিদ্যুৎ সরবরাহ করলেও বৈরী আবহাওয়ার কারণে বিদ্যুৎ সরবরাহ দিতে পারেছেনা বিদ্যুৎ বিভাগ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer