Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

ভারতকে মুক্ত আকাশ সুবিধা দিলে সার্বভৌমত্ব থাকবে না: বিএনপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:১১, ৯ ডিসেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভারতকে মুক্ত আকাশ সুবিধা দিলে সার্বভৌমত্ব থাকবে না: বিএনপি

ঢাকা : ভারত বাংলাদেশের বিভিন্ন বন্দর, সড়ক ও মুক্ত আকাশ সুবিধা নিলে দেশের নিরাপত্তা, স্বাধীনতা-সার্বভৌমত্ব থাকবে না বলে আশংকা ও উদ্বেগ প্রকাশ করছে বিএনপি।

শুক্রবার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই উদ্বেগ প্রকাশ করে।

রিজভী বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ভারতের সঙ্গে একের পর এক চুক্তি করে যাচ্ছে। বিনিময়ে বাংলাদেশ এখন পর্যন্ত কিছুই পায়নি। ভারত একতরফাভাবে অভিন্ন নদীর পানি প্রত্যাহার করে নিয়েছে। এক লিটার পানিও তারা ছাড় দিচ্ছে না।

তিনি বলেন, কোনো দেশের সঙ্গেই মুক্ত আকাশ সুবিধা দেয়ার চুক্তি নেই। এতে বাংলাদেশের কোনো লাভ হবে না। শুধু ভারতের স্বার্থে সরকার এ চুক্তি করতে পারে। এতে বিমান ব্যবসা একচেটিয়াভাবে ভারতের কাছে চলে যাওয়ার পাশাপাশি বাংলাদেশের বিমানবন্দর ও আকাশ ব্যবহারের ফলে রাষ্ট্রের নিরাপত্তা হুমকিতে পড়বে। 

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচন প্রসঙ্গে রিজভী বলেন, নির্বাচনকে ঘিরে ভোটারদের মধ্যে উৎসাহ উদ্দীপনা থাকলেও তারা একধরণের ভীতি ও আশঙ্কার দোলাচালে দুলছে। দিন যত ঘনিয়ে আসছে ক্ষমতাসীন দলের নেতাকর্মী, ক্যাডারদের দৌরাত্মের মাত্রা ক্রমাগতভাবে বৃদ্ধি পাচ্ছে। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer