Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ভাবীকে হত্যার দায়ে স্বামী স্ত্রী’র যাবজ্জীবন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৭, ১৮ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৯:৩৭, ১৮ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

ভাবীকে হত্যার দায়ে স্বামী স্ত্রী’র যাবজ্জীবন

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর  : গাজীপুরের কাপাসিয়ায় জমির আইল কাটাকে কেন্দ্র করে ঝগড়ায় ভাবি রহিমা খাতুন (৪০) কে কোদাল দিয়ে আঘাত করে হত্যার দায়ে দেড় যুগ পর স্বামী-স্ত্রী’র যাবজ্জীবন স্বশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেছেন আদালত।

সেই সাথে উভয় আসামীকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ছয় মাসের স্বশ্রম কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে।

বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ কারাদন্ডাদেশ প্রদান করেন।

যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রাপ্তরা হলো- গাজীপুরের কাপসিয়া উপজেলার ভিকারটেক এলাকার আব্দুল মজিদের ছেলে আফসার উদ্দিন এবং তার স্ত্রী রওশন আরা। রায় ঘোষণার সময় আসামিদ্বয় আদালতে উপস্থিত ছিলেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মকবুল হোসেন কাজল জানান, বিগত ১৯৯৮ সালের ২৩ জানুয়ারি জেলার কাপাসিয়া উপজেলার ভিকারটেক এলাকার আব্দুল মজিদের ছেলে মুক্তিযোদ্ধা মো. শফি উদ্দিন ও তার স্ত্রী রহিমা খাতুনের সাথে পৈত্রিক সূত্রে পাওয়া জমির আইল কাটাকে কেন্দ্র করে শফি উদ্দিনের দুই ছোট ভাই মাইন উদ্দিন ও আফসার উদ্দিন এবং তাদের স্ত্রী জরিনা খাতুন ও রওশন আরার ঝগড়া হয়।

ঝগড়ার একপর্যায়ে দুই ভাই ও তাদের স্ত্রী মিলে শফি উদ্দিনকে দা দিয়ে কুপিয়ে এবং শফি উদ্দিনের স্ত্রী রহিমা খাতুনকে কোদাল দিয়ে মাথায় আঘাত করলে তারা গুরুতর আহত হয়। পরে শফিউদ্দিন স্থানীয়ভাবে চিকিৎসা নেন এবং রহিমা খাতুনকে গুরুতর আহত অবস্থায় প্রথমে নরসিংদী’র মনোহরদী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। সেখানে তার অবস্থার অবনতি ঘটলে সেখান থেকে তাকে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় একই বছরের ৩০ জানুয়ারি তিনি মারা যান।

ঘটনায় রহিমার ভাই ফাইজ উদ্দিন বাদী হয়ে কাপাসিয়া থানায় ওই চার জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা কাপাসিয়া থানার সহকারি উপ-পরির্দশক (এএসআই) মো. আবু হানিফ মামলাটি তদন্ত শেষে অভিযুক্ত চারজনের বিরুদ্ধে আদালতে ওই বছরের ২৫ আগস্ট অভিযোগপত্র দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি আরো জানান, মামলা চলাকালে আসামি মাইন উদ্দিন এবং তার স্ত্রী জরিনা খাতুন এর মৃত্যু হয়েছে মর্মে একই থানার সহকারি উপ-পরির্দশক (এএসআই) কবির হোসেন আদালতে প্রতিবেদন দাখিল করেন। পরে আদালত তাদেরকে এ মামলা থেকে অব্যাহতি দেন।

বাদীপক্ষের ১৬ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহণ এবং শুনানি শেষে বুধবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূঁইয়া এ রায় ঘোষণা করেন। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন অতিরিক্ত পিপি মকবুল হোসেন কাজল এবং আসামিপক্ষে ছিলেন মো. হাফিজ উদ্দিন দর্জি।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer