Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

ভল্টে সোনার অনিয়মের অভিযোগ পুরোপুরি সঠিক নয়: অর্থ প্রতিমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ১৮ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ভল্টে সোনার অনিয়মের অভিযোগ পুরোপুরি সঠিক নয়: অর্থ প্রতিমন্ত্রী

ছবি : সংগৃহীত

ঢাকা : বাংলাদেশ ব্যাংকের স্বর্ণ কেলেঙ্কারির বিষয়টি অস্বীকার করলেন অর্থ প্রতিমন্ত্রী। তবে এ বিষয়ে কারও গাফিলতি পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি। বুধবার বাংলাদেশ ব্যাংকের গভর্নর এবং রাজস্ব বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী বলেন, `যদি ঘুণাক্ষরেও ঘটে থাকে তবে সেটা দেখার দায়িত্ব বাংলাদেশ সরকারের। সরকার সেই দায়িত্ব পালন করবে। আপনারা নিশ্চিত থাকতে পারেন। আপনাদের ধন্যবাদ, যে আগ্রহ আপনারা দেখিয়েছেন সেই আগ্রহের জন্য। আগামীতে আরও যতো তথ্য আমরা পাবো সেটাও সময়মত আপনাদের জানাবো। আমরা গোটা ব্যবস্থা নিয়ে পর্যালোচনা করবো। আজকে তাদের মধ্যে একসঙ্গে মিটিং হয়েছে। ফিরে গিয়ে তারা আরও বসবেন, আরও কথা বলবেন এবং এই যোগাযোগ আগামীতে আরও ঘনিষ্ঠ হবে।`

 

রাজস্ব বোর্ডের প্রতিবেদনের (যে প্রতিবেদনের ভিত্তিতে স্বর্ণ কেলেঙ্কারির বিষয়টি নিয়ে গণমাধ্যম প্রতিবেদন করে) বিষয়ে জানতে চাইলে অর্থ প্রতিমন্ত্রী বলেন, `তাদের মধ্যে চিঠি চালাচালি হয়েছে। সেগুলো এখনও দেখার সময় পাই নাই। আমরা যেটা দেখেছি, গতকাল তারা একটা প্রেস স্টেটমেন্ট দিয়েছে। গভর্নর সাহেব এখানে ছিলেন, তিন মৌখিক যেটা বলে গেলেন, আমরা রিপোর্ট দেখেছি, এগুলোর উপর বিবেচনা করেছি। সব কাগজ দেখার মতো সময় আমার ছিলো না। দ্বিতীয়ত, এই ঘটনাটা ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত দুই বছর ধরে আর আমি জানতে পেরেছি গতকাল। সুতরাং, আমি সম্ভবত আগাগোড়া জানতে পারি নাই। আমার সেটা জানার দরকারও নেই, আমি ওই লাইনে কাজও করি না। একজন জ্যেষ্ঠ মন্ত্রী আছেন, তার অধীনে সচিবরা আছেন, তারা এটা দেখাশুনা করেন। সেখানে আমি নিজে কালকে মাত্র জানতে পেরেছি। তবে সরকারের উচ্চ পর্যায়ে এটা জানানো হবে এবং আরও যা যা করার সেটা করা হবে।

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer