Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বড় ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩০, ১৮ অক্টোবর ২০১৭

আপডেট: ২৩:০৯, ১৮ অক্টোবর ২০১৭

প্রিন্ট:

বড় ব্যবধানে হেরে সিরিজ হাতছাড়া বাংলাদেশের

ঢাকা : টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পর তিন ম্যাচ সিরিজের ওয়ানডেও হাতছাড়া হলো বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশেকে ১০৪ রানে হারিয়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিল দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশ সব কয়টি উইকেট হারিয়ে ২৪৯ রান সংগ্রহ করতে সক্ষম হয়।

৩৫৪ রানের লক্ষ্যে খেলতে নেমে ভালোই শুরু করেছিলেন তামিম-ইমরুল। গড়েছিলেন ৪৪ রানের একটি জুটি। তবে নিজে ২৩ রান করেই ফিরতে হয়েছে সাজঘরে। এরপর ১৪ রান করে সাজঘরে ফিরেছেন লিটনও।

এরপর দক্ষিণ আফ্রিকার পাহাড় সমান রান টপকে যাবার দায়িত্ব কাঁধে তুলে নেন ইমরুল ও মুশফিকুর রহীম।ইমরুল তার ক্যারিয়ারের ১৪তম হাফসেঞ্চুরিও তুলে নেন। এরপর ৬১ বলে মুশফিকও তার ক্যারিয়ারের ২৭তম হাফসেঞ্চুরি পূরণ করেন। মুশফিকের হাফসেঞ্চুরি পূরণ হওয়ার পরের বলেই ইমরান তাহিরের বলে এক্সট্রা কাভারে ভিলিয়ার্সের হাতে ক্যাচ তুলে ৬৮ রান করে সাজঘরে ফেরেন। 

এরপর বেশিক্ষণ টিকতে পারেননি সাকিব আল হাসানও। মাত্র ৫ রান করে ইমরান তাহিরের দ্বিতীয় শিকার হয়ে ফিরেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। এরপর ফিরেছেন আগের ম্যাচের সেঞ্চুরিয়ান মুশফিকুর রহীম। ৬০ রান করে প্রেটোরিয়াসের বলে শর্ট আউটসাইড অফে ডুমিনির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টেস্ট অধিনায়ক।

বাংলাদেশের পক্ষে আর কেউ উল্লেখযোগ্য কোনো রান করতে পারেননি। দক্ষিণ আফ্রিকার হয়ে ফেলুকাও নিয়েছেন ৪ উইকেট আর ইমরান তাহেরর পেয়েছেন তিনটি উইকেট। এর আগে ভিলিয়ার্সের ১৭৬ রানের বিধ্বংসী ইনিংসের ওপর ভর করে দক্ষিণ আফ্রিকা ৩৫৪ রানের লক্ষ্য দেয় বাংলাদেশকে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer