Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ব্যবহৃত হচ্ছে না কেপিজে’র কোটি টাকার আন্ডারপাস

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০১:০৮, ২৫ জুলাই ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

ব্যবহৃত হচ্ছে না কেপিজে’র কোটি টাকার আন্ডারপাস

ছবি: বহুমাত্রিক.কম

সাভার : গাজীপুরের কাশিমপুরের সারাবো তেতুইবাড়িতে অবস্থিত শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল এবং নার্সিং কলেজ বিশ্বমানের একটি হাসপাতাল। এই হাসপাতালে সামনে নবীনগর-চন্দ্রা মহাসড়ক। এ মহাসড়ক পার হয়ে হাসপাতালে প্রবেশ করতে হয় রোগীসহ কর্মকর্তা-কর্মচারীসহ সকলকেই।

রোগী ও সকললের সহজ চলাচলের জন্য হাসপাতালের সামনে মহাসড়কের নীচে নির্মাণ করা হয় কোটি টাকা ব্যয়ে আন্ডারপাস। কিন্তু একটু সচেতনতার অভাবে এ ফুট আন্ডার পাসটি এখন ব্যবহৃত হচ্ছে না বললেই চলে।

রোববার সকালে সরেজমিনে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের সংলগ্ন আন্ডারপাসে গিয়ে দেখা যায়, হাসপাতাল থেকে বেরিয়ে আন্ডার পাসের প্রবেশ মুখে এক ব্যক্তি বসে ডাব বিক্রি করছেন। ডাবের পানি খাওয়ার পর তা ফেলে দেয়া হচ্ছে আন্ডার পাসের ভেতর।

ডাবের দোকানের পাশাপাশি সেখানে কয়েকটি ভ্রাম্যমান দোকানও বসেছে। আন্ডারপাসের ভেতর গিয়ে দেখা যায় ময়লা আর ডাবের খোসায় ভরপুর। সেই সাথে পানি জমে পিচ্ছিল আকার ধারণ করেছে। স্যাঁতস্যাঁতে অবস্থার সৃষ্টি হয়েছে। পানি জমে তা দীর্ঘদিন থাকার ফলে দূর্গন্ধ বের হচ্ছে।

আন্ডারপাস ব্যবহার না করে মহাসড়ক পার হচ্ছিলেন এক গর্ভবতী হালিমা। আন্ডারপাস ব্যবহার না করে মহাসড়ক পার হচ্ছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি জানান, ‘হাপাতালে প্রবেশ করার সময় আন্ডারপাস দিয়ে গিয়েছি। কিন্তু আন্ডারপাসের যে অবস্থা পা পিছলে পড়ে গেলেই একটা দূর্ঘটনা ঘটতে পারে। এছাড়া পানি দিয়ে গন্ধ বের হচ্ছে। সেই সাথে পরে আছে ডাবের খোসা। এছাড়া দু/তিনজন লোক দাঁড়িয়ে সিগারেট খাচ্ছিল। তাই বাধ্য হয়েই মহাসড়কের উপর দিয়ে রাস্তা পার হচ্ছি।’

উল্লেখ্য, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গত বছরের ৯ সেপ্টেম্বর শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতাল সংলগ্ন আন্ডারপাসের উদ্বোধন করেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer