Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

বেসরকারি শিক্ষক পদে নির্বাচিতদের ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৩৬, ৯ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেসরকারি শিক্ষক পদে নির্বাচিতদের ফল প্রকাশ

ঢাকা : বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষক পদে নির্বাচিত প্রার্থীদের ফল প্রকাশ করা হয়েছে। এর ফলে প্রায় এক বছর বন্ধ থাকার পর বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ শুরু হল।

রোববার বিকেলে শিক্ষা মন্ত্রণালয়ে এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ নির্বাচিত ১২ হাজার ৬১৯ জন শিক্ষকদের এ তালিকা প্রকাশ করেন।

নির্বাচিতদের তালিকা বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটে পাওয়া যাবে। শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এই তালিকা প্রকাশ করে বলেন, ‘খুবই কঠোর পরিশ্রম করতে হয়েছে, খুবই কঠিন কাজ। গোপনীয়ভাবে কাজটা করা হয়েছে। এখানে তদবির বা স্বজনপ্রীতির কোনো সুযোগ নাই।’

শিক্ষক হিসেবে নিয়োগ পাওয়ার জন্য নির্বাচিতদের সম্মান রক্ষা করে চলার পরামর্শ দিয়ে নাহিদ বলেন, এলাকাবাসীও সেভাবে তাকে গ্রহণ ও সহযোগিতা করার আহ্বান জানান।

প্রথম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের পরীক্ষায় উত্তীর্ণ দুই লাখ ৪৯ হাজার ৫০২ জন প্রার্থী ওইসব পদে নিয়োগ পেতে গত ২০ জুলাই থেকে ১৬ অগাস্ট পর্যন্ত অনলাইনে আবেদন করেন।

সাড়ে ১৪ লাখ প্রার্থী শিক্ষক হিসেবে নিয়োগ পেতে এনটিআরসিএতে আবেদন করেছিলেন। এদের মধ্য থেকে ১৫ হাজার প্রার্থীকে শিক্ষক হিসেবে নিয়োগ দেওয়া হচ্ছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer