Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বেরোবিতে ২০১৬-১৭ সেশনের ভর্তি শুরু ১৮ ও ১৯ জানুয়ারি

আল-আমিন, বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৯, ১৭ জানুয়ারি ২০১৭

আপডেট: ২৩:৪২, ১৭ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

বেরোবিতে ২০১৬-১৭ সেশনের ভর্তি শুরু ১৮ ও ১৯ জানুয়ারি

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৬-১৭ সেশনের প্রথম বর্ষের ভর্তি শুরু হবে ১৮ ও ১৯ জানুয়ারি।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে জানা যায়, ১৮ জানুয়ারি সকাল ১০ টা থেকে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত প্রথম মেধা তালিকায় নির্বাচিতদের ভর্তি প্রক্রিয়া শুরু হবে। নির্ধারিত সময়ে কোন প্রার্থী ভর্তি হতে ব্যর্থ হলে তার ভর্তির যোগ্যতা বাতিল হয়ে যাবে এবং আসন শুন্য থাকা সাপেক্ষে মেধা তালিকা থেকে শুন্য আসনে ভর্তি করা হবে।

চলতি বছরে বেরোবির ছযটি অনুষদের ২১ টি বিভাগে মোট ১২৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি ফি বাবদ কলা অনুষদে তিনটি বিভাগে ৯ হাজার ৪১৫ টাকা , সামাজিক বিজ্ঞান অনুষদেও ছয়টি বিভাগে ৯ হাজার ১৫ টাকা, বিজনেস স্টাডিজ অনুষদের অ্যাকাউন্ট অ্যান্ড ইনফোরমেশন সিস্টেম বিভাগে ৯ হাজার ১৪৩ টাকা এবং অন্য তিন বিভাগে ৯ হাজার ১৫ টাকা নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞান অনুষদের পদার্থবিজ্ঞান ও গণিত বিভাগে ৯ হাজার ২৭০, রসায়ন বিভাগে ৯ হাজার ৫২৫ টাকা এবং পরিসংখ্যান বিভাগে ৯ হাজার ১৫ টাকা। প্রযুক্তি ও প্রকৌশল অনুষদের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯ হাজার ২২৮ টাকা এবং ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৯ হাজার ২৭০ টাকা।

জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের ৯ হাজার ১৪৩ টাকা এবং দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগে ৯ হাজার ১৫ টাকা ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে । প্রথম মেধা তালিকা থেকে ভর্তি ও বিভাগের পরিবর্তন শেষে আগামী ২৪ জানুয়ারি দ্বিতিয় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং এ তালিকা থেকে ৩০ ও ৩১ জানুয়ারি ভর্তি নেয়া হবে।

উল্লেখ্য, ভর্তির জন্য প্রয়োজনীয় কাগজ যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট (www.brur.ac.bd) তে পাওয়া যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer