Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বেরোবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০৩:৩৮, ২০ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেরোবিতে প্রক্টরের পদত্যাগের দাবিতে বিক্ষোভ

রংপুর : গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দিপু চন্দ্র রায়কে আটকের ঘটনার সংবাদে তাঁর বাবার আকষ্মিক মৃত্যুর জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না সিদ্দীকাকে দায়ী করে তাঁর অপসারণের দাবি করে বিক্ষোভ মিছিল ও প্রক্টর অফিস ঘেরাও কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ শেষে প্রক্টর অফিসের সামনে অবস্থান কর্মসূচি পালন করে শিক্ষার্থীরা।

সেখানে এক সমাবেশে বক্তব্য রাখেন-গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রাব্বি, মারুফ, তোফায়েল, মারিয়া, শামিম প্রমূখ।

বক্তারা অভিযোগ করেন প্রক্টর মীর তামান্না সিদ্দিকা স্বেচ্ছাচারিতা করে দিপুকে পাঁচ ঘন্টা আটকে রাখেন। তার আটকের সংবাদ শুনেই তার বাবা অনিল রায় মারা যান। প্রক্টর তাঁর ক্ষমতার অপব্যবহার করেছেন। তাঁকে অপসারণ না করা হলে তিনি পরবর্তীতে এ ধরণের ঘটনা আরও ঘটাতে পারেন বলে শঙ্কা প্রকাশ করে আজকের মধ্যেই প্রক্টরের অপসারণ দাবি করে শিক্ষার্থীরা। অন্যথায় আগামীকাল প্রশাসনিক কার্যকক্রম বন্ধ করে দেওয়ার ঘোষণাও দেয় তারা ।

গত ১৭ এপ্রিল একই দাবিতে বিক্ষোভ শেষে উপাচার্যকে স্মারকলিপি দিয়ে একদিনের আল্টিমেটাম দেয় শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল ২০১৭ নববর্ষের মঙ্গল শোভাযাত্রা শেষ করার পর বেলা ১১ টার দিকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দিপু রায় কয়েকজন বন্ধুসহ বিশ^বিদ্যালয়ের ২ নং গেট দিয়ে ক্যাম্পাসে প্রবেশের সময় বিশ^বিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) মীর তামান্না সিদ্দীকা তাঁর সাথে অসদাচরণের অভিযোগ করে পুলিশের কাছে তুলে দেন।

পুলিশ ফাঁড়িতে নেওয়ার পরে তাকে জিজ্ঞাসাবাদে সে অসদাচরণের কথা অস্বীকার করলে প্রক্টর দিপুকে বিভিন্ন সময়ের ভাংচুরসহ অন্যান্য মামলায় জড়িয়ে দেওয়ার জন্য পুলিশ ফাঁড়ির ইনচার্জকে নির্দেশ দেন। এসময় সেখানে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধানসহ অন্যান্য শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এ ব্যপারে বেরোবি উপাচার্য ড. এ কে এম নুর-্্উন-নবী এর সাথে যোগাযোগ করলে তিনি বলেন, আমি বিষয়টি শুনেছি। তদন্ত কমিটি গঠন করা হবে। তদন্ত কমিটির প্রতিবেদনের আলোকে ব্যবস্থা গ্রহণ করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer