Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বেরোবিতে জাতীয় নদী অলিম্পিয়াড-১৬ এর উদ্বোধন

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০১:০০, ২১ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেরোবিতে জাতীয় নদী অলিম্পিয়াড-১৬ এর উদ্বোধন

ছবি: বহুমাত্রিক.কম

’জানবে যদি, জাগবে নদী’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন করা হলো জাতীয় নদী অলিম্পিয়ড’১৬। রিভারাইন পিপল ও সমকালের সুহৃদয সমাবেশের যৌথ উদ্যোগে এ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার এ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একেএম নূর-উন-নবী।

এছাড়া সারাদেশে আট বিভাগের বিশ্ববিদ্যালয় পর্যায়ে এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। এরপরে চবি, রাবি, জবি, ববি, শাবিপ্রবি, থুবি, বাকৃবি তে পর্যায়ক্রমে এ সমাবেশ অনুষ্ঠিত হবে। সবশেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠানের চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে।

এদিকে সমাবেশে শুরুর দিকে নদী বিষয়ের উপর পরীক্ষা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের ২২০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। পরে শুরু হয় প্রশ্নোত্তরপর্ব। এতে অংশ নেন উপস্থিত অতিথি ও অনুষ্ঠানে অংশ নেয়া শিক্ষার্থীবৃন্দ। শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান আতাহার আলী। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ও রংপুর অঞ্চলের রিভারাইন পিপলের পরিচালক ড. তুহিন ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাতীয় নদী কমিশনের চেয়ারম্যান ও সাবেক সচিব আতাহার আলী, আইনজীবী লিংকন, রিভারাইন খোকন, বাংলা বিভাগের অধ্যাপক ড. সাইদুল হক প্রমূখ। পরীক্ষায় উত্তীর্ণদের মাঝে পুরুষ্কার বিতরণের মধ্য দিয়ে শেষ হয় এ অনুষ্ঠান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer