Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বেরোবিতে আটক র‌্যাগিংকারীদের ছিনতাই, সাংবাদিক লাঞ্ছিত

বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৪০, ৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেরোবিতে আটক র‌্যাগিংকারীদের ছিনতাই, সাংবাদিক লাঞ্ছিত

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের সাক্ষাতকার দিতে আসা শিক্ষার্থীদের মানসিক ও শারীরীক লাঞ্ছনার শিকারের খবর পেয়ে পুলিশ ৪ জন র‌্যাগিংদাতাকে হাতেনাতে আটক করলে কয়েকজন শিক্ষার্থী তাদেরকে পুলিশের নিকট হতে ছিনিয়ে নিয়ে নিয়েছে।

এসময় ঘটনাস্থলে অবস্থানরত জাগোনিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব হোসেনকে লাঞ্ছিত করে র‌্যাগিংকারীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ ও অভিযোগ সূত্রে জানা গেছে, সাক্ষাতকার দিতে আসা শিক্ষার্থীদের ক্যাম্পাসের শহীদ মিনারের পাশে মানসিক ও শারীরীক (র‌্যাগিং) লাঞ্ছনা করা হচ্ছে এমন খবরে ওই সাংবাদিক সেখানে উপস্থিত হয়। কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পুলিশ ফাঁড়ির ইনচার্জ ঘটনাস্থল হতে ৪ জনকে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

এর কিছুক্ষণ পরেই গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী মারুফ ভুইয়া ও কম্পিউটার সায়েন্স এ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী পার্থ প্রমাণিকের নেতৃত্বে ১৫ হতে ২০ জনের একটি দল এসে আটক শিক্ষার্থীদেরকে পুলিশের কাছ হতে ছিনিয়ে নেয়।

লিখিত অভিযোগে আরো বলা হয়, এসময় উপস্থিত সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। গাছের ডাল ভেঙ্গে তাদের মারার জন্য তেড়ে আসে। এতে পুলিশ ক্যাম্পের ইনচার্জ এরশাদ আলী, বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি তপন কুমার রায় ও সদস্য সাইফুল ইসলাম বাঁধা দিলেও তা উপেক্ষা করে সেই সাংবাদিককে মারধর করা হয়। রসায়ন বিভাগের শিক্ষার্থী আল আমীন ওই সাংবাদিককে শারীরীক লাঞ্ছনা করেন বলে লিখিত অভিযোগে বলা হয়।

এই ঘটনায় লাঞ্ছনার শিকার হওয়া সাংবাদিক সজীব হোসেন লাঞ্ছনাকারীদের শাস্তির জন্য বিকালে প্রক্টর বরাবর লিখিত অভিযোগও করেন।

এ বিষয়ে পুলিশ ক্যাম্পের ইনচার্জ এরশাদ আলী জানান, ‘র‌্যাগিং এর অভিযোগে ৪ জনকে আটক করা হয়। আটকের একটু পরেই শিক্ষার্থীরা এসে তাদের ছিনিয়ে নিয়ে যান। এসময় তারা গাছের ডাল ভেঙ্গে তেড়ে এসে একজন সাংবাদিককে লাঞ্ছনা করেন।’

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer