Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

বেরোবি-কে ‘সেন্টার অব এক্সিলেন্স’ করতে চান নতুন উপাচার্য

এস এম আল-আমিন, বেরোবি প্রতিনিধি

প্রকাশিত: ০০:৪৬, ১৫ জুন ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেরোবি-কে ‘সেন্টার অব এক্সিলেন্স’ করতে চান নতুন উপাচার্য

ছবি: বহুমাত্রিক.কম

রংপুর : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) নতুন উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ বলেছেন, শিক্ষা ও গবেষণাসহ সকল বিষয়ে সেন্টার অব এক্সিলেন্স হিসেবে এ বিশ্ববিদ্যালয় হবে বিশ্বের অন্যতম বিদ্যাপীঠ। এই বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও যুগপোযুগী হিসেবে বিশ্বমানের অন্যতম বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে যা করা প্রয়োজন সবই করা হবে।

বুধবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে কাজে যোগদানকালে তিনি শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্যে এসব কথা বলেন।

এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ ও দপ্তরসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। এর আগে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইব্রাহীম কবীর উপাচার্যকে ফুল দিয়ে বরণ করেন।

দায়িত্ব পালনের প্রথম দিনেই উপাচার্য ড. কলিমউল্লাহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বকেয়া বেতন ও ঈদ বোনাস ছাড় করেন। একই সাথে নয়টি বিভাগের মোট ১৫টি ব্যাচের পরীক্ষার ফলাফল প্রকাশের অনুমোদনসহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ফাইলে স্বাক্ষর করেন তিনি।

বিকালে উপাচার্য পীরগঞ্জের ফতেপুরে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার সমাধিস্থলে পুষ্পার্ঘ্য অর্পণ করেন এবং ড. এম এ ওয়াজেদ মিয়ার বিদেহী আত্মার মাগফিরাত কামনাসহ দেশবাসীর শান্তি, সুখ ও সমৃদ্ধি কামনা করে দু’আ করেন। এসময় বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের গ্রেড-১ অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ প্রেষণে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস্ (বিইউপি) এর উপ-উপাচার্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। গত ১লা জুন রাষ্ট্রপতি ও আচার্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় আইন, ২০০৯ এর ১০ (১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য তাঁকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer