Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

বেদ সম্প্রদায়ের পাশে কোটচাঁদপুরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ০২:৪৪, ৩০ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেদ সম্প্রদায়ের পাশে কোটচাঁদপুরের ভারপ্রাপ্ত চেয়ারম্যান

ছবি: বহুমাত্রিক.কম

ঝিনাইদহ : ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম বৃহস্পতিবার বিকালে আকষ্মিকভাবে হাজির হয়ে সাবদারপুর ইউনিয়নের জয়দিয়া গ্রামে পরিত্যক্ত পরিবার পরিকল্পনা ভবনে বেদ সম্প্রদায়ের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিতে যান।

জয়দিয়া বাওড় ঘেঁষে অবস্থিত উপস্বাস্থ্য পরিবার পরিকল্পনা ভবনে বেদ সম্প্রদায়ের বসাবসরত পরিবারের সদস্যরা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে কাছে পেয়ে তাদের দূঃখ-দূর্দশার কথা তুলে ধরেন।

বেশ কিছু সময় চোয়ারম্যান মহোদয়া বেদ সম্প্রদায়ের সাথে কাটান এবং তাদের জীবন জীবিকা সহ সার্বিক বিষয়ে খোঁজ নেন। চেয়ারম্যান নাজমা বেগম বেদ সম্প্রদায়েরর প্রধান দলনেএী আনার কলির কাছে কিছু শুকনা খাবার হস্তান্তর করেন এবং ওই পরিবারের সবচেয়ে বয়স্ক নারী শতবর্ষি আঙুরবালাকে জড়িয়ে ধরে কুশল বিনিময় করেন।

চেয়ারম্যান নাজমা বেগম বেদ সম্প্রদায়ের দলপ্রতি আনারকলিকে অনুরোধ করেন বাচ্চাদের নিয়মিত পার্শ্ববর্তী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠানোর জন্য। পরিবারের সদস্যদের মাঝে শুকনা খাবার বিতরণ এবং উদ্বুদ্ব করেন বাচ্চাদের স্কুলে পাঠানো জন্য ।

তিনি বেদ পল্লীর বাসিন্দাদের উদ্দেশ্যে বলেন, আপনারাও এই সমাজেরই অংশ। আপনাদের দায়িত্ব সন্তানদেরকে মানুষের মতো মানুষ বানানোর জন্য তাদের স্কুলে পাঠানো। অবশ্যই শত অভাব বা কষ্টের মাঝেও তাদের কে স্কুলে পাঠাতে হবে। প্রয়োজন হলে চেয়ারম্যানসহ বিত্তবানদের সাথে নিয়ে তাদের লেখাপড়ার শেখার জন্য সাহায্যের হাত বাড়াতে চেয়েছেন তিনি।

বেদ সম্প্রদায়ের প্রধান আনার কলি চেয়ারম্যান কে আশ্ব্যস্ত করেন তাদের কে স্কুলে পাঠানোর জন্য এবং সেই সাথে চেয়ারম্যান তাদের খোঁজখবর নেওয়াই তাকে ধন্যবাদ জানান।

 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer