Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বেঙ্গল প্র্যাকটিস স্টুডিও’র আয়োজনে ছাপচিত্র কর্মশালা শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৩:১৬, ১৪ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বেঙ্গল প্র্যাকটিস স্টুডিও’র আয়োজনে ছাপচিত্র কর্মশালা শুরু

ছবি: বহুমাত্রিক.কম

ঢাকা : বাংলাদেশের ছাপচিত্রের চর্চাকে আরো সমৃদ্ধ ও বেগবান করতে এবং তরুণ ও প্রতিশ্রুতিশীল শিল্পীদের ছাপচিত্র চর্চায় নতুন মাত্রা সঞ্চারের উদ্দেশ্যে বেঙ্গল প্র্যাকটিস স্টুডিও একটি ছাপচিত্র কর্মশালার আয়োজন করছে।

বরেণ্য শিল্পী শহীদ কবির এই কর্মশালা পরিচালনা করছেন। তিনি ছাপচিত্রের বিভিন্ন মাধ্যমের মধ্যে ‘এচিং’ মাধ্যমের করণকৌশল এবং অন্যান্য বিষয় নিয়ে এই কর্মশালায় আলোকপাত করবেন।

কর্মশালায় যারা অংশগ্রহণ করছেন তারা হলেন: ফাহেমা আহমেদ, ঝোটন চন্দ্র রায়, মারুফ আদনান, মো. রফিকুল ইসলাম, নাজিয়া কাইয়ুম, রাশিদা আক্তার, সানজিদা কালাম কাকলী, শাকিলা আক্তার, শেখ ফারহানা পারভীন টুম্পা, সুমিত চক্রবর্তী এবং তানজিমা তাবাচ্ছুম এশা।

একটি উন্ম্ক্তু আহ্বানের মাধ্যমে প্রাপ্ত আবেদনপত্র থেকে বাছাই প্রক্রিয়ার মাধ্যমে কর্মশালায় অংশগ্রহনকারী শিল্পীদের নির্বাচন করা হয়েছে। এছাড়াও শিল্পী মনিরুল ইসলাম, শিল্পী রোকেয়া সুলতানা, শিল্পী আনিসুজ্জামান, শিল্পী অসীত মিত্র এবং শিল্পী জাফরিন গুলশান অতিথি শিল্পী হিসেবে কর্মশালায় অংশগ্রহণ করছেন।

বেঙ্গল ফাউন্ডেশনের ভিস্যুয়াল আর্টস প্রোগ্রাম বিভাগের শিক্ষা, কর্মশালা, শিল্প সমালোচনা, সেমিনার, আর্টিস্ট রেসিডেন্সি, শিল্প বিষয়ক আলোচনা এবং গবেষনাভিত্তিক যে নতুন কর্মসূচী, সেই ধারাবাহিকতারই অংশ হিসেবে এই কর্মশালা আয়োজন করা হচ্ছে।

বৃহস্পতিবার সকাল ১০ টায় জ্ঞানতাপস আব্দুর রাজ্জাক বিদ্যাপীঠে (বাড়ি-৬০, সড়ক-৭/এ, ধানমন্ডি, ঢাকা) অবস্থিত সফিউদ্দীন বেঙ্গল প্রিন্টমেকিং স্টুডিওতে এই কর্মশালা শুরু হয়। ১৩ থেকে ১৭ অক্টোবর এবং ২১ থেকে ২২ অক্টোবর ২০১৬ প্রতিদিন কর্মশালা সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer