Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা : গণপিটুনিতে ধর্ষকের মৃত্যু

কাজী রকিবুল ইসলাম, যশোর প্রতিনিধি

প্রকাশিত: ০১:২২, ১৮ জুলাই ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যা : গণপিটুনিতে ধর্ষকের মৃত্যু

যশোর: যশোর সদর উপজেলার জগন্নাথপুর গ্রামের সত্তর বছরের বৃদ্ধাকে ধর্ষণের পর হত্যার অভিযোগে গণপিটুনি শিকার ইরাদতের মৃত্যু হয়েছে। নিহত ইরাদত খান একই গ্রামের হাবিব খানের ছেলে।

যশোর বসুন্দিয়া ফাঁড়ির ইনচার্জ এসআই হায়াৎ মাহমুদ জানান, সোমবার দুপুরে ইরাদত খান ওরফে ইরা প্রতিবেশি এক বৃদ্ধাকে (৭০) ভাত রান্নার কথা বলে বাড়িতে ডেকে নেয়। বিকাল থেকে ওই বৃদ্ধাকে খুঁজে না পাওয়ায় প্রতিবেশিরা ইরাদত খানকে সন্ধেহ করে। স্থানীয়দের জিজ্ঞাসাবাদের মুখে সে অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। এতে উত্তেজিত হয়ে লোকজন তাকে মারপিট করে।

মারপিটের এক পর্যায়ে সে স্বীকার করে যে, ওই বৃদ্ধার লাশ তার বাড়ির পাশে মুরগির ঘরে প্লাস্টিকের বস্তার মধ্যে রয়েছে। সন্ধ্যায় ওই প্লাস্টিকের বস্তার মধ্যে থেকে বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়। আর গণপিটুনির শিকার ইরাদকে এলাকাবাসী স্থানীয় চিকিৎসক আব্দুল হাইয়ের কাছে নিয়ে যান। রাত সাড়ে দশটার দিকে মুমূর্ষু অবস্থায় পুলিশ তাকে সেখান থেকে যশোরে নিয়ে আসে। এসআই হায়াৎ মাহমুদ জানান, হাসপাতালে নিয়ে যাওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, ইরাদের সারাদেহে আঘাতের চিহ্ন রয়েছে। তার ডান পা ভাঙা ছিল।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসআই হায়াৎ মাহমুদ জানান, ইরাদ এলাকায় খুব খারাপ প্রকৃতির লোক বলে পরিচিত। বছরখানেক আগে একই এলাকার পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের পর হত্যা করার অভিযোগে আটক হয়। মাস ছয়েক আগে সে হাইকোর্ট থেকে জামিনে বের হয়। এরপর সে মাদকাসক্ত হয়ে পড়ে।

তিনি জানান, তার বাবা-মাকে খবর দেওয়া হয়েছে। তারা রাজি না হলে মৃত্যুর ব্যাপারে পুলিশ বাদী হয়েই মামলা করবে। নিহতের নানি নূরজাহান সাংবাদিকদের বলেন, ‘ইরাদের বাবা-মা ফরিদপুরে তাদের এক আত্মীয়ের বিয়েতে গেছেন পাঁচ দিন আগে। সোমবারে কি হয়েছে তা আমি জানিনে। জামাই-মেয়েকে খবর দেওয়া হয়েছে।

যশোর জেনারেল হাসপাতালের সিনিয়র ব্রাদার মোফাজ্জেল হোসেন ডাক্তার মো. আব্দুর রশিদের উদ্ধৃতি দিয়ে জানান, গত রাত সাড়ে ১২টার দিকে তাকে মৃত ঘোষণা করা হয়। হাসপাতালে আনার আগেই তিনি মারা যান। কী কারণে তার মৃত্যু হয়েছে- ময়নাতদন্ত রিপোর্ট ছাড়া বলা যাবে না বলে ডাক্তার জানিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer