Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বীর প্রতীক তারামন বিবি অসুস্থ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:২১, ৪ আগস্ট ২০১৭

আপডেট: ২২:৩৭, ৪ আগস্ট ২০১৭

প্রিন্ট:

বীর প্রতীক তারামন বিবি অসুস্থ

ছবি: সংগৃহীত

ঢাকা : মুক্তিযুদ্ধে বীরপ্রতীক খেতাবপ্রাপ্ত তারামন বিবি অসুস্থ হয়ে পড়েছেন। গত কয়েকদিন যাবৎ তার শ্বাসকষ্ট বৃদ্ধির পাশাপাশি নিজে নিজে হাঁটা চলাচল করতে পারছেন না ।

স্থানীয়ভাবে চিকিৎসায় তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় উন্নত চিকিৎসার জন্য শুক্রবার সকালে তাকে রংপুর সিএমএইচে ভর্তির জন্য নিয়ে যাওয়া হয়েছে।

অসুস্থ তারামন বিবিকে চিকিৎসা সেবা দিতেন ও নিয়মিত খোঁজ খবর নিতেন রাজীবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকরা। হাসপাতালের স্বাস্থ্য কর্মকর্তা ডা. দেলোয়ার হোসেন জানান,হঠাৎ ওনার(তারামন বিবি) শ্বাসকষ্ট সঙ্গে কাশিটা অনেক বেড়ে গেছে। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় দিকে কয়েক বার অক্সিজেন ও নেবুলাইজেশন এর সহযোগিতা নিয়ে শ্বাস নিচ্ছেন। চলাফেরা করতে অন্যের সহযোগিতা নিতে হচ্ছে।

কুড়িগ্রামের রাজীবপুর উপজেলার কাচারীপাড়া গ্রামে পবিবারের সাথে বসবাস করেন তারামন বিবি।
তারামন বিবির ছেলে আবু তাহের জানান, রাজীবপুর হাসপাতালের চিকিৎসক দেলোয়ার স্যার নিয়মিত বাড়িতে এসে চিকিৎসা প্রদান করছে। চিকিৎসকের পরামর্শে তাকে রংপুর নিয়ে আসা হয়েছে। তিনি আরও জানান, অন্যের সহযোগিতা ছাড়া মা কিছুই করতে পারে না।

রাজীবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাউজুল কবীর,জানান, তারামন বিবির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় জেলা প্রশাসকের নির্দেশে রংপুরে উন্নত চিকিৎসার জন্য প্রেরণ করা হয়েছে।

মুক্তিযুদ্ধের সময় ১১নং সেক্টরের হয়ে তারামন বিবি মুক্তিবাহিনীদের রান্নাবান্না, তাদের অস্ত্র লুকিয়ে রাখা, পাকবাহিনীদের খবরাখবর সংগ্রহ করা এবং সম্মুখ যুদ্ধে পাকবাহিনীদের বিরুদ্ধে অস্ত্র ধরে অসীম সাহসিকতার পরিচয় দিয়ে বীর প্রতীক খেতাব পেয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer