Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বিশ্বমানের গবেষণা চালাতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০১:২৭, ২১ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিশ্বমানের গবেষণা চালাতে বিশ্ববিদ্যালয়গুলোর প্রতি আহ্বান

ছবি: পিআইডি

ঢাকা : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বিশ্বের বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোর মান অনুসরণ করে গবেষণা চালানোর জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষগুলোর প্রতি আহ্বান জানিয়েছেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন বাসস-কে বলেন, ‘রাষ্ট্রপতি দুটি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি দলের সঙ্গে পৃথক বৈঠককালে বিশ্ববিদ্যালয় শিক্ষক ও সংশ্লিষ্টদের প্রতি বিশ্বের বিখ্যাত বিশ্ববিদ্যালয়গুলোর মান অনুসরণ করে গবেষণা চালানোর আহ্বান জানান।’

ইসলামিক ইউনিভার্সিটির (আইইউ) ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. হারুন-উর-রশিদ আসকারী ও শাহজালাল বিজ্ঞান, প্রযুক্তি ও কারিগরী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ফরিদ উদ্দিন আহমেদের নেতৃত্বে দুটি প্রতিনিধি দল আজ বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে পৃথকভাবে সাক্ষাৎ করেন।

প্রেস সচিব বলেন, প্রেসিডেন্ট আবদুল হামিদ শিক্ষা ও গবেষণা কার্যক্রম এবং বিভিন্ন প্রকল্পসহ বিশ্ববিদ্যালয়গুলোর সার্বিক কর্মকাণ্ডের প্রশংসা করেন। বিশ্ববিদ্যালয়গুলোকে শিক্ষার সর্বোচ্চ অঙ্গন উল্লেখ করে প্রেসিডেন্ট ভিসিদেরকে দেশ ও দেশের মানুষের কল্যাণে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার পরামর্শ দেন। এ সময় রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ উপস্থিত ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer