Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে’

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩৭, ২২ সেপ্টেম্বর ২০১৭

আপডেট: ২১:৫৭, ২২ সেপ্টেম্বর ২০১৭

প্রিন্ট:

‘বিশ্বব্যাপী বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হয়েছে’

ছবি: সংগৃহীত

ঢাকা : শান্তি, নিরাপত্তা ও উন্নয়নে বিশ্বব্যাপী বাংলাদেশের অবদান ও ভাবমূর্তি উজ্জ্বল ও সুসংহত হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, ‘এবারের অধিবেশনে আমি রোহিঙ্গা সমস্যা আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তুলে ধরার পাশাপাশি এ সমস্যা সমাধানে মুসলিম বিশ্বসহ সবার সহযোগিতা কামনা করি। সামগ্রিকভাবে এবারের জাতিসংঘ সাধারণ পরিষদের পরিষদের অধিবেশনে অংশগ্রহেণের মাধ্যমে শান্তি, নিরাপত্তা ও উন্নয়নের অগ্রযাত্রায় বিশ্বব্যাপী বাংলাদেশের অবদান ও ভাবমূর্তি আরও উজ্জ্বল ও সুসংহত হয়েছে।

স্থানীয় সময় শুক্রবার সন্ধ্যায় নিউইয়র্কে এক সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান।

সংবাদ সম্মেলনে শেখ হাসিনা জানান, নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭২তম অধিবেশনে আলোচনায় তিনি রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করেছেন। সেই সঙ্গে তিনি এই সমস্যা সমাধানের জন্য বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রধানমন্ত্রী জানান, নিউইয়র্ক সফরে তিনি জাতিসংঘের সাধারণ পরিষদে অংশ নেওয়ার পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের সঙ্গে সাক্ষাৎ করেছেন। এ ছাড়া জাতিসংঘের মহাসচিবের কাছে তিনি রোহিঙ্গা সংকট রাজনৈতিকভাবে নিরসনের লক্ষ্যে উদ্যোগ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

শেখ হাসিনা বলেন, সাধারণ পরিষদের অধিবেশনে তিনি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের প্রতি সহিংসতা ও তাদের জাতিগতভাবে নিধন বন্ধে পদক্ষেপ নিতে অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি) প্রতি আহ্বান জানিয়েছেন। মিয়ানমার সরকারের ওপর চাপ সৃষ্টির কথা বলেছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer