Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

বিশ্ব স্ট্রোক দিবসে শনিবার বারডেমে আলোচনা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০০:১৪, ২৮ অক্টোবর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিশ্ব স্ট্রোক দিবসে শনিবার বারডেমে আলোচনা

ঢাকা : বিশ্বের সাথে তাল মিলিয়ে আগামী ২৯ অক্টোবর বাংলাদেশেও পালিত হবে বিশ্ব স্ট্রোক দিবস-২০১৬। দিবসটির এবারের প্রতিপাদ্য হলো- ‘তথ্যসমূহ জানুন: স্ট্রোক চিকিৎসাযোগ্য’।

দিবসটি উপলক্ষে বারডেম অডিটরিয়ামে একটি সচেতনতামূলক আলোচনা সভার উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ স্ট্রোক এসোসিয়েশন(বিএসএ)।

বাংলাদেশ স্ট্রোক এসোসিয়েশনের (বিএসএ) সাধারন সম্পাদক ডা: ওসমান গণির পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বাংলাদেশ স্ট্রোক এসোসিয়েশন (বিএসএ) আন্তর্জাতিক স্ট্রোক অর্গানাইজেশনের একটি সদস্য সংগঠন হিসেবে সকল স্বাস্থ্য পেশাদারদের ও সাধারণ জনগণের সমন্বয়ে স্ট্রোকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করেছে। সংগঠনের সভাপতি ডা. জাকারিয়া ফারুক এ সভায় সকল সদস্যকে উপস্থিত হয়ে বিএসএ যে সামাজিক আন্দোলন গড়ে তুলেছে তাতে সমর্থন যোগাতে অনুরোধ করেছেন।

সভায় সিএমএইচের নিউরোলজি বিভাগের সাবেক বিভাগীয় প্রধান ডা. মেজর জেনারেল কে এম ওমর হাসান, ডা. সিরাজুল ইসলাম মেডিক্যাল কলেজের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. এএফএম সাখওয়াত হোসেন, এসএসএমসিএইচ এর নিউরোসার্জারি বিভাগের সহকারী অধ্যাপক ডা. কে এম নুরুজ্জামান খানসহ ফিজিওথেরাপি ,অকুপেশনালথেরাপি ,স্পিচ এন্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিসহ বিভিন্ন স্বাস্থ্য পেশার সঙ্গে সংশ্লিষ্ঠ গুরুত্বপূর্ণ ব্যক্তিরা উপস্থিত থাকবেন।

সেমিনার শেষে একটি শুভাযাত্রা বারডেম হাসপাতাল থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আবারো বারডেম হাসপাতালে এসে শেষ হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer