Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

বিমানবাহিনীতে সংযোজিত অত্যাধুনিক যুদ্ধ উপকরণ: আবু এসরার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৮, ২৯ নভেম্বর ২০১৬

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিমানবাহিনীতে সংযোজিত অত্যাধুনিক যুদ্ধ উপকরণ: আবু এসরার

ছবি: বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : বিমান বাহিনীর নবীন সদস্যদের সততা, একাগ্রতা ও নিষ্ঠার সাথে কাজ করে দেশ গড়া ও দেশ রক্ষার কাজে অংশ নেওয়ার তাগিদ দিয়েছে বাহিনী প্রধান এয়ার ভাইস মার্শাল আবু এসরার।

তিনি বলেন, স্বাধীন জাতির বিমান বাহিনীর মূল দায়িত্ব হচ্ছে দেশের আকাশসীমার প্রতিরক্ষা ও সার্বভৌম্ব রক্ষা করা। বাংলাদেশের ভৌগলিক অবস্থান ও সামরিক কৌশলগত দিক বিবেচনায় রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখেছিলেন একটি আধুনিক, পেশাদার ও চৌকষ বিমান বাহিনীর।

আবু এসরার বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় বাংলাদেশ বিমান বাহিনীর সাংগঠনিক অবকাঠামো উন্নয়নসহ পর্যায়ক্রমে বিমান বাহিনীতে সংযোজিত হয়েছে বিভিন্ন ধরনের অত্যাধুনিক বিমান, র‌্যাডার ও প্রয়োজনীয় যুদ্ধ উপকরণ।

মঙ্গলবার মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে অবস্থিত রিক্রুটস ট্রেনিং স্কুল (আরটিএস)-এ বাংলাদেশ বিমান বাহিনীর ৪৪তম নবীন বিমান সেনাদের সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিমান বাহিনী প্রধান ।

এদিন সকাল সোয়া দশটায় ১০টায় বিমান বাহিনী প্রধান একটি হেলিকপ্টারে করে শমশেরনগর বিমান বন্দরে অবতরণ করে সাড়ে ১০টায় বিএএফ আরটিএস প্যারেড গ্রাউন্ডে এসে মনোজ্ঞ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন। ৪৪তম বিমান সেনার কুচকাওয়াজের মাধ্যমে ৬৫২ জন রিক্রুট বাংলাদেশ বিমান বাহিনীতে অন্তুর্ভুক্ত হয়েছে।

তাদের মধ্যে এসি-২ মোঃ এনায়েত উল্লাহ এবং এসি-২ আজহারুল ইসলাম যথাক্রমে শিক্ষা ও জেনারেল সার্ভিস ট্রেনিং-এ সেরা রিক্রুট বিবেচিত হয়েছে। এসি-২ মোঃ এনায়েত উল্লাহ সার্বিক বিষয়ে নৈপুণ্যের জন্য শ্রেষ্ঠ রিক্রুট বিবেচিত হয়। এর আগে বিমান বাহিনী প্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌছলে বিমান বাহিনী ঘাটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এম আবুল বাশার তাকে স্বাগত জানান।

কুচকাওয়াজ অনুষ্ঠানে অন্যান্যের মাঝে বাংলাদেশ বিমান বাহিনীর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, স্থানীয় সামরিক ও বেসামরিক গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রিক্রুটদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer