Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিমান বন্দরগুলোর সেবার মান বাড়নোর তাগিদ বাণিজ্যমন্ত্রীর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩০, ২৯ এপ্রিল ২০১৭

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিমান বন্দরগুলোর সেবার মান বাড়নোর তাগিদ বাণিজ্যমন্ত্রীর

ছবি : পিআইডি

ঢাকা : বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দেশের উন্নয়নের সাথে সাথে বিমান বন্দরগুলোর সেবার মানও বৃদ্ধি করতে হবে।

তিনি শনিবার রাজধানীর আর্মি গল্ফ ক্লাবে প্লাম ভিউ রেস্টুরেন্টে এভিয়েশন অপারেটর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’র উদ্যোগে ‘দেশীয় এয়ারলাইন্সের বর্তমান সমস্যা ও সম্ভাবনা’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হবে উল্লেখ করে তোফায়েল আহমেদ বলেন, বিমানবন্দরে যাতায়াতের সময় যাতে কোন দেশী বা বিদেশী যাত্রি হয়রানি না হয়, তা নিশ্চিত করা প্রয়োজন।

বেসরকারী ব্যবস্থাপনায় পরিচালিত এয়ার লাইন্সগুলোর বিষয়ে তিনি বলেন, বেসরকারি ব্যবস্থাপনায় পরিচালিত এয়ার লাইন্সগুলো এখনো ভালো করতে পারেনি। অনেক এয়ার লাইন্স কাজ শুরু করলেও প্রতিযোগিতায় টিকে থাকতে পারছে না। অনেকগুলো এয়ার লাইন্স কাজ শুরু করলেও এখন টিকে আছে মাত্র তিনটি।

তিনি আরো বলেন, এয়ার লাইন্সগুলোকে সহযোগিতা দিতে হবে। এগুলোর অগ্রযাত্রায় যাতে কোন ধরনের বাধার সৃষ্টি না হয়, সে বিষয়ে বাস্তব সম্মত সিদ্ধান্ত গ্রহণ করতে হবে।

অনুষ্ঠানের বিশেষ অতিথি বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, বেসরকারি পর্যায়ে এয়ার লাইন্সগুলোর বিপুল সম্ভাবনা দেখা দিয়েছে। এ সুযোগকে কাজে লাগাতে হবে। এ জন্য দক্ষ জনশক্তি প্রয়োজন।

তিনি বলেন, দেশে এ সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলার জন্য একটি আলাদা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ হাতে নেওয়া হয়েছে। এয়ার লাইন্সগুলোকে কার্যকর ভাবে পরিচালনার জন্য জ্বালানীর মূল্য যুক্তিসংগত পর্যায়ে নিয়ে আসা উচিৎ। বাণিজ্যমন্ত্রী বলেন, ভ্যাটসহ অন্যান্য ক্ষেত্রে ন্যায় সংগত সিদ্ধান্ত নিতে হবে, তবেই এয়ার লাইন্সগুলো ভালোভাবে চলতে পারবে।

এভিয়েশন অপারেটর এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ’র প্রেসিডেন্ট অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন নভো এয়ার লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রনালয়ের সচিব এস এম গোলাম ফারুক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল ইহসানুল গনী চৌধুরী এবং অপারেটর এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ এর মহাসচিব মাসুদুর রহমান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer