Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিনামূল্যে গবাদিপশু ও হাঁস-মুরগীর চিকিৎসা প্রদানে সেনাবাহিনী

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৩:০০, ১৬ জানুয়ারি ২০১৭

আপডেট: ১৫:৪৬, ১৬ জানুয়ারি ২০১৭

প্রিন্ট:

বিনামূল্যে গবাদিপশু ও হাঁস-মুরগীর চিকিৎসা প্রদানে সেনাবাহিনী

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : বাংলাদেশ সেনাবাহিনীর সাভার অঞ্চল কর্তৃক বিনামূল্যে গবাদি প্রাণী ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে।

সোমবার সকালে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বলিয়াদিস্থ সেওড়াতলী ভূবনেশ্বরী উচ্চ বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে এ চিকিৎসা সেবা প্রদান করা হয়।

আরভিএন্ডএফ ডিপো এবং মিলিটারি ফার্ম সাভার এর ব্যবস্থাপনায় বিনামূল্যে এ চিকিৎসা সেবা প্রদান উদ্বোধন করেন মেজর জেনারেল ওয়াকার-উজ-জামান (পিএসসি, জিওসি ৯ পদাতিক ডিভিশন এবং এরিয়া কমান্ডার সাভার অঞ্চল)।

বিনামূল্যে চিকিৎসা সেবায় স্থানীয় বিভিন্ন এলাকার গবাদি প্রাণী, হাঁস-মুরগী, কবুতর ইত্যাদির বিনামূল্যে টিকা প্রদান, কৃমিনাশক ও অসুস্থ্য গবাদি প্রাণী ও হাঁস-মুরগীর চিকিৎসা সেবা প্রদান করা হয়। এছাড়া গরু মোটাতাজাকরণ বিষয়ক পরামর্শ প্রদান, ঘাসচাষ, গবাদিপ্রাণী লালন-পালন, খামার ব্যবস্থাপনা সহ গবাদি প্রাণীর সাধারণ রোগের লক্ষণ এবং প্রতিকার বিষয়ে কৃষকদের বিভিন্ন পরামর্শ প্রদান করা হয়।

চিকিৎসা ক্যাম্পে মোট ১৩২৫টি গরু, ২৭২টি ছাগল, ১৭৯০টি হাঁস-মুরগীকে বিনামূল্যে টিকা ও প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হয়।

পরে একই স্থানে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ এবং স্থানীয় দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কর্ণেল মো. আব্দুল বাকী (পিএসসি,অধিনায় মিলিটারি ফার্ম সাভার), কর্ণেল পলাশ কুমার ভট্রাচার্য (ভারপ্রাপ্ত অধিনায়ক, আরভিএন্ডএফ ডিপো), মেজর মো. আবু জাফর মোল্লা, মেজর মো. মুশফিকুজ্জামান খান, কালিয়াকৈর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা কাজী রফিকুজ্জামান প্রমূখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer