Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিচারকদের শৃঙ্খলাবিধি গেজেট নিয়ে শুনানি রোববার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:২৮, ২৩ জুলাই ২০১৭

আপডেট: ১০:০৮, ২৩ জুলাই ২০১৭

প্রিন্ট:

বিচারকদের শৃঙ্খলাবিধি গেজেট নিয়ে শুনানি রোববার

ঢাকা : আইনমন্ত্রীর আশ্বাসের পর অধস্তন (নিম্ন) আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা গেজেট আকারে প্রকাশ করা সংক্রান্ত মাসদার হোসেন মামলার শুনানি রোববার আবারও অনুষ্ঠিত হবে।

আদালতে এ বিষয়ে শুনানি এবং আদেশের জন্য প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে ছয় সদস্যের আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে সুপ্রিম কোর্টের রোববারের (কার্যতালিকায়) কজলিস্টের শীর্ষে রয়েছে।

এর আগে ১৭ জুলাই প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ছয় সদস্যের এই বেঞ্চে বিচারকদের শৃংখলা বিধি নিয়ে মামলার শুনানিতে সর্বশেষ এক সপ্তাহ সময় দেন আদালত।

ওই দিন আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম মামলার শুনানি করেন।যদিও গত ২০ জুলাই বৃহস্পতিবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার সঙ্গে বৈঠক শেষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সাংবাদিকদের জানান, চলতি সপ্তাহ নাগাদ বিচারকদের চাকুরির শৃংখলা বিধি তৈরির চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে। তিনি আদালতের কাছে এক সপ্তাহ সময় প্রার্থনা করেন।

পরে আবেদন শুনানি নিয়ে বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত বিধিমালা গেজেট প্রকাশে সরকারকে এক সপ্তাহ সময় দেন আপিল বিভাগ। সে হিসেবে আজ এই শুনানি হওয়ার কথা রয়েছে।

এর আগেও গেজেট প্রকাশে দফায় দফায় সময় নেয় সরকার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer