Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিকালে আসছেন রাজনাথ সিং

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৫৭, ১৩ জুলাই ২০১৮

আপডেট: ১৪:৩৯, ১৩ জুলাই ২০১৮

প্রিন্ট:

বিকালে আসছেন রাজনাথ সিং

ঢাকা : বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রীর আমন্ত্রণে শুক্রবার বিকাল ঢাকায় আসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। একটি বিশেষ এয়ারক্রাফটে শুক্রবার বিকাল সাড়ে ৪টায় ঢাকায় পৌঁছবেন তিনি। 

সূত্র জানায়, সেখান থেকে তিনি সরাসরি হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে যাবেন। সেখানে সন্ধ্যা সাড়ে ৭টায় ডিনারের আয়োজন করা হয়েছে। ডিনার শেষে ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী সংক্ষিপ্ত সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন।

সফরসূচি অনুযায়ী, ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী শনিবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। বেলা সাড়ে ১১টায় যমুনা ফিউচার পার্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে মিলে আধুনিক ও সমন্বিত ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র উদ্বোধন করবেন।

বেলা আড়াইটা থেকে বিকাল ৪টা পর্যন্ত আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করবেন রাজনাথ সিং। বিকাল সোয়া ৪টা থেকে পৌনে ৫টা পর্যন্ত ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে অবস্থান করবেন।

সংশ্লিষ্টসূত্র জানায়, সন্ধ্যা সোয়া ৭টায় তিনি বিজিবি সদর দফতরে যাবেন। সেখানে নৈশভোজে অংশ নেবেন। পাশাপাশি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করবেন। রাজনাথ সিং রোববার সকাল পৌনে ৯টা থেকে ৯টা পর্যন্ত ঢাকেশ্বরী মন্দিরে অবস্থান করবেন। এদিন বিশেষ এয়ারক্রাফটে সকাল ১০টা ২০ মিনিটে রাজশাহী যাবেন তিনি। রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে আইটি ও ফরেনসিক ল্যাব উদ্বোধন করবেন। বেলা দেড়টায় রাজশাহী বিমানবন্দর থেকে বিশেষ এয়ারক্রাফটে নয়াদিল্লির উদ্দেশে রওনা দেবেন তিনি।

একাধিক সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও বিজিবি কর্মকর্তাদের সঙ্গে পৃথক বৈঠকে সন্ত্রাস দমনবিষয়ক সহযোগিতা, তরুণদের উগ্রপন্থায় দীক্ষিত করতে সন্ত্রাসী গোষ্ঠীগুলোর চেষ্টা এবং রোহিঙ্গাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করবেন রাজনাথ সিং। বৈঠকগুলোয় বাংলাদেশ-ভারত সীমান্তে অবৈধ চলাচল, গবাদিপশু, অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মাদকদ্রব্য ও অন্যান্য সামগ্রীর চোরাচালান প্রতিরোধে বিদ্যমান ব্যবস্থা শক্তিশালী করা নিয়ে আলোচনা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer