Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিএসএমএমইউর প্রো-ভিসি আর নেই

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:০৪, ১৪ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিএসএমএমইউর প্রো-ভিসি আর নেই

ঢাকা : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) চর্ম ও যৌন রোগ বিভাগের অধ্যাপক ও প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া (স্বপন) আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

বুধবার পৌনে বারোটার সময় বিএসএমএমইউর কেবিন ব্লকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৩ বছর। তিনি দীর্ঘদিন থেকে দুরারোগ্য লিভার ক্যান্সারে ভুগছিলেন। তার চিকিৎসায় বিএসএমএমইউর মেডিসিন অনুষদের ডিন ‌অধ্যাপক এবিএম আবদুল্লাহ ও লিভার বিশেষজ্ঞ অধ্যাপক সেলিমুর রহমানের তত্ববধানে ১৫ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছিল।

মৃত্যুকালে ডা. এ এস এম জাকারিয়া স্ত্রী, দুই ছেলে-মেয়ে রেখে গেছেন। তার স্ত্রী পরিচালক শামীম আরা শিউলী বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইন্সটিটিউশনের (বিএসটিআই) পরিচালক। ছেলে ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্পন্ন করেছে, মেয়ে কানাডার এক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত।

তার বাবা মরহুম মো: আজিজুর রহমান এবং মা আমিনা খাতুন। তারা ছিলেন দুই ভাই তিন বোন। ছোট ভাই মোঃ মাহমুদুল হাসান চাপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক। মেজবোন গাজীপুর জেলা শিক্ষা অফিসার। ছোট বোন পরিকল্পনা কমিশনের ইকোনোমিক ক্যাডার।

অধ্যাপক ডা. এ এস এম জাকারিয়া (স্বপন) ১৯৬৪ সালের ২ এপ্রিল ময়মনসিংহ জেলার ত্রিশাল উপজেলার মঠবাড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। কিন্তু বাবার চাকরির সুবাদে তাদের সবার বাল্যকাল কেটেছে নেত্রকোনার মোহনগঞ্জে।

 

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer