Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

বিএমটিএফ-এর ভূয়শী প্রশংসায় সৌদি প্রতিনিধিদল

সৈয়দ মোকছেদুল আলম

প্রকাশিত: ১৮:৫৮, ৮ আগস্ট ২০১৭

আপডেট: ১৮:৫৯, ৮ আগস্ট ২০১৭

প্রিন্ট:

বিএমটিএফ-এর ভূয়শী প্রশংসায় সৌদি প্রতিনিধিদল

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : সৌদি আরবের তিন বাহিনীর একটি উচ্চ পদস্থ প্রতিনিধি দল গাজীপুরে অবস্থিত বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি (বিএমটিএফ) পরিদর্শন করেছে। বাংলাদেশের অর্থনীতিতে বিএমটিএফ এর অবদান দেখে প্রতিনিধি দল ভূয়সী প্রশংসা করেন।

মঙ্গলবার বেলা ১১টার দিকে রয়্যাল সৌদি আর্মড ফোর্সেস এর চিফ অব জেনারেল ষ্টাফ জেনারেল আব্দুল রাহমান বিন সালেহ আল-বানইয়ান এর নেতৃত্বে ১২ সদস্যের প্রতিনিধি দলটি বিএমটিএফ-এ এসে পৌছেন।

এসময় বিএমটিএফ এর ব্যবস্থাপনা পরিচালক মেজর জেনারেল মোঃ জাহাঙ্গীর আল মুস্তাহিদুর রহমান, পিএসসি তাদের অভ্যর্থনা জানান। বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত বিএমটিএফ এর বিভিন্ন কার্যক্রম সম্পর্কে প্রতিনিধি দলকে ব্রিফিং করা হয়। পরে তারা বিএমটিএফ এর বিভিন্ন শপ ও ফ্যাক্টরি পরিদর্শন করেন।

এর আগে দলটি হেলিকপ্টার যোগে বাংলাদেশ সমরাস্ত্র কারখানায় (বিওএফ) আসেন। সেখানে তাদেরকে বিওএফ এর কমান্ডেন্ট মেজর জেনারেল হামিদুর রহমান চৌধুরী, আরসিডিএফ, পিএসসি অভ্যর্থনা জানান এবং ব্রিফিং করেন। পরে তারা বিওএফ এর বিভিন্ন শপ ও কার্যক্রম পরিদর্শন করেন। এসময় বাংলাদেশ সেনা বাহিনীর পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিএমটিএফ এর কর্মকর্তা মেজর সিকদার নজরুল ইসলাম জানান, ২০০০ সালে সেনাবাহিনী বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরির (বিএমটিএফ) দায়িত্ব গ্রহণ করে। তখন এ প্রতিষ্ঠানের লোকসানের পরিমান ছিল ১২১ কোটি টাকা। বর্তমানে এটি লাভজনক প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এখানে জুতা, গ্যাস ও বিদ্যুতের প্রিপেইড মিটার তৈরী এবং গাড়ি এসেম্বল করা সহ ১০টি বিভিন্ন কারখানা রয়েছে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer