Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

বিএবি’র অ্যাক্রেডিটেশন সনদ পেল দেশীয় ও বহুজাতিক পাঁচ ল্যাবরেটরি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:০৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিএবি’র অ্যাক্রেডিটেশন সনদ পেল দেশীয় ও বহুজাতিক পাঁচ ল্যাবরেটরি

ঢাকা : আন্তর্জাতিক রপ্তানি বাণিজ্যে বাংলাদেশের অবস্থান শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ড (বিএবি) দেশীয় ও বহুজাতিক ৫টি ল্যাবরেটরিকে অ্যাক্রেডিটেশন সনদ দিয়েছে।

বৃহস্পতিবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের আয়োজনে ল্যাবরেটরিগুলোর প্রতিনিধিদের হাতে আনুষ্ঠানিকভাবে এই অ্যাক্রেডিটেশন সনদ তুলে দেন শিল্পসচিব মোহাম্মদ আব্দুল্লাহ্।

সনদপ্রাপ্তরা হচ্ছে- বহুজাতিক প্রতিষ্ঠান এসজিএস বাংলাদেশ লি. ও আইটিএস ল্যাবটেস্ট লি., দেশীয় প্রতিষ্ঠানের মধ্যে টেক্সটাইল টেস্টিং ল্যাবরেটরি এসিআই সোর্সিং, মেটেরিয়াল টেস্টিং ল্যাবরেটরি বিএমটিআই এবং ইউনাইটেড হসপিটাল মেডিক্যাল টেস্টিং ল্যাবরেটরি।

বিএবি’র মহাপরিচালক মো. মনোয়ারুল ইসলামের সভাপতিত্বে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সহিদুল ইসলাম, ইউনাইটেড হসপিটালের প্রতিনিধি অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল অধ্যাপক জাহিদ মাহমুদ, বিএমটিএল’র নির্বাহী পরিচালক ড. আহসানুল জলিল অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পসচিব বলেন, অতীতে পণ্যের গুণগতমানের জন্য আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্যের রপ্তানি হোঁচট খেয়েছে। এ অবস্থার উত্তরণে বর্তমান সরকার বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের কার্যক্রম জোরদার করেছে। পাশাপাশি জাতীয় মান নির্ধারণী প্রতিষ্ঠান বিএসটিআইকে শক্তিশালী করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে বাংলাদেশি পণ্যের রপ্তানি বাড়াতে বিএবি’র কর্মপরিধি সম্প্রসারণের পাশাপশি এর প্রচারণা জোরদার করা হবে। পণ্য উৎপাদন ও গুণগতমান নির্ধারণের ক্ষেত্রে স্বচ্ছতা, সততা ও ন্যায়পরায়ণতার সঙ্গে দায়িত্বপালন করে শিল্পসমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণের অভিযাত্রাকে এগিয়ে নিতে সংশ্লিষ্ট সকলের প্রতি তিনি আহ্বান জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer