Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

বিএনপির সাবেক মন্ত্রী শামসুল ইসলাম’র ইন্তেকাল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:৪৩, ২৬ এপ্রিল ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

বিএনপির সাবেক মন্ত্রী শামসুল ইসলাম’র ইন্তেকাল

ঢাকা : সাবেক মন্ত্রী ও বিএনপি নেতা এম শামসুল ইসলাম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

৮৭ বছর বয়সী এ প্রবীণ নেতা দীর্ঘদিন ধরে ক্যান্সারে ভুগছিলেন। মৃত্যুকালে তিনি দুই ছেলে রেখে গেছেন। তার স্ত্রী ২০১৫ সালে মারা যান।


বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রবীণ এ বিএনপি নেতা বিভিন্ন সময়ে তথ্য, খাদ্য, ভূমি, শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের মন্ত্রী হিসেবে দায়িত্বপালন করেন। জিয়াউর রহমান ক্ষমতায় থাকাকালীন তিনি ইন্দোনেশিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন।

বিএনপি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বাদ মাগরিব গুলশানের আজাদ মসজিদে শামসুল ইসলামের প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। শুক্রবার সকাল ১০টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় ও বেলা ১১টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা শেষে তার মরদেহ মুন্সিগঞ্জ সদরের রামপাল ইউনিয়নে তার গ্রামে বাড়িতে নেয়া হবে। সেখানে বাদ জুমা চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer